October 27, 2021

উদ্দেশ্যমুখী বিনিয়োগ আপনার সঞ্চয় বৃদ্ধিতে সহায়ক হবে বাজাজ ফিনান্সে

নিজস্ব প্রতিনিধি –

আর্থিক লক্ষ্যপূরণের জন্য সম্পদ সৃষ্টির উদ্দেশে আপনার কষ্টার্জিত অর্থ সঠিক ভাবে বিনিয়োগ করা এক অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। বছরের পর বছর ধরে উদ্দেশ্যহীনভাবে মোটা টাকা বিনিয়োগের বদলে, আপনার লক্ষ্যের প্রতি নজর রেখে হিসেব কষে বিনিয়োগ করাটা খুবই জরুরি। এবং সঠিক বিনিয়োগ মাধ্যম খুঁজে নেওয়াও খুবই গুরুত্বপূর্ণ, যাতে আপনি আপনার ঝুঁকি নেওয়ার ক্ষমতা, প্রত্যাশিত রিটার্ন ও নগদ টাকার প্রয়োজন অনুযায়ী আর্থিক লক্ষ্যে পৌঁছাতে পারেন।

বিনিয়োগের সঠিক মাধ্যম বেছে নেওয়া বেশ কঠিন কাজ, বিশেষত বাজারের বাড়তে থাকা অস্থিরতা ও অনিশ্চয়তা এবং অধিকাংশ সঞ্চয়কারী প্রকল্পে নিম্মগামী সুদের হার পরিস্থিতি জটিল করে তুলেছে। কিন্তু যদি আপনি সুরক্ষা ও আকর্ষণীয় রিটার্নের সেরা মিশ্রণ চান, বাজাজ ফিনান্স অনলাইন এফডি (Bajaj Finance online FD)-তে বিনিয়োগ করুন আর অর্জন করুন আপনার আর্থিক লক্ষ্য।

পড়ুন ও জেনে নিন কেন বাজাজ ফিনান্স অনলাইন এফডি আপনার আর্থিক উদ্দেশ্য পূরণের সেরা বিকল্প হতে পারে।

এফডিতে আকর্ষণীয় সুদের সাহায্যে আপনার সঞ্চয় বৃদ্ধি করুন

বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজ়িট অন্যতম সর্বোচ্চ সুদের হার দেয়, সেই সঙ্গে দেয় নির্দিষ্ট সময়ের ব্যবধানে টাকা পাওয়ার সুবিধাও। বাজাজ ফিনসার্ভের ওয়েবসাইটে থাকা এফডি সুদের হারের ক্যালকুলেটর আপনার মেয়াদ, টাকার পরিমাণ ও এফডি বিকল্পের নির্দিষ্ট মেলবন্ধনের ভিত্তিতে ম্যাচিওরিটির নিখুঁত বিবরণ তুলে ধরে।

ধরে নিন, আপনি 10,00,000 টাকা বাজাজ ফিনান্সের অনলাইন এফডি-র কোনও প্রকল্পে বিনিয়োগ করেছেন। আপনার লক্ষ্য ও পরিকল্পিত সময়কালের ভিত্তিতে বিভিন্ন মেয়াদে টাকা রাখলে প্রাপ্য সুদ ও রিটার্নের ক্ষেত্রে কী হেরফের হতে পারে- তা নীচের টেবিল থেকে সহজেই বুঝতে পারবেন।

এফডি প্ল্যান মূল আমানত মেয়াদ প্রযোজ্য সুদের হার প্রাপ্ত সুদ রিটার্ন
অনলাইনে আবেদনকারী
অ-প্রবীণ নাগরিক
(ক্রমবর্ধমান) 10,00,000 টাকা 2 বছর 6.2% 1,27,844 টাকা 11,27,844 টাকা
অনলাইনে আবেদনকারী
অ-প্রবীণ নাগরিক
(ক্রমবর্ধমান) 10,00,000 টাকা 3 বছর 6.6% 2,11,355টাকা 12,11,355 টাকা

অনলাইনে আবেদনকারী
অ-প্রবীণ নাগরিক
(ক্রমবর্ধমান) 10,00,000 টাকা 5 বছর 6.6% 3,76,531 টাকা 13,76,531 টাকা

অতএব, দেখতেই পাচ্ছেন, বিভিন্ন মেয়াদি আমানতে সুদের হার এ’ক্ষেত্রে কতটা আকর্ষণীয়! আপনার নগদ টাকার প্রয়োজন ও আর্থিক উদ্দেশের ভিত্তিতে বিনিয়োগের মেয়াদ বেছে নিতে পারেন। যাঁরা সহজে সঞ্চয় বাড়াতে ইচ্ছুক তাঁদের জন্য সুনিশ্চিত রিটার্নের গ্যারান্টির মাধ্যমে বাজাজ ফিনান্স অনলাইন এফডি কাঙ্খিত বিনিয়োগ মাধ্যম হয়ে উঠতে পারে।

ঘরের আরামে বসেই বিনিয়োগ করুন

বাজাজ ফিনান্স অনলাইন এফডিতে বিনিয়োগ করলে লম্বা লাইন ও কষ্টকর নথিপত্রের ঝঞ্ঝাট সহজেই এড়িয়ে, কয়েক মিনিটের মধ্যেই আপনার বিনিয়োগের কাজ মিটিয়ে ফেলতে পারবেন। স্পর্শবিহীন, অনলাইন প্রক্রিয়া ও সহজ অনলাইন ভেরিফিকেশনের পর্ব ঘরে বসেই সেরে ফেলার সুবিধা নিন।

পুনরাবৃত্তি ব্যয় মেটান মেয়াদি পরিশোধের সাহায্যে

যদি আপনার উদ্দেশ্য হয় সঞ্চয়ের মাধ্যমে মেয়াদি আয় তৈরি করা, তবে আপনি নির্দিষ্ট মেয়াদ অন্তর টাকা ফেরত পাওয়ার বিকল্প বেছে নিতে পারেন। এই এফডির সাহায্যে আপনি মাসিক, ত্রৈমাসিক, ষাণ্মাসিক বা বার্ষিক টাকা পাওয়ার সুবিধা পাবেন। বিশেষ করে প্রবীণ নাগরিক ও যাঁরা মাসিক আয় চাইছেন তাঁদের জন্য এই বিকল্পটি সুবিধাজনক।
আপনারা নির্দষ্ট সময়ের আগেই বিনিয়োগের পরিকল্পনা সেরে ফেলতে বাজাজ ফিনসার্ভ ওয়েবসাইটের FD interest rates calculator ব্যবহার করতে পারেন।

মাসিক ভিত্তিতে আপনার সঞ্চয়বৃদ্ধি ঘটান

যাঁরা স্বল্প হারে মাসিক বিনিয়োগের মাধ্যমে বড়সড় সঞ্চয়ের আশা করছেন তাঁদের জন্য বাজাজ ফিনান্স নিয়ে এসেছে মাসিক ভিত্তিতে টাকা রেখে সঞ্চয় বৃদ্ধি করার সিস্টেম্যাটিক ডিপোজ়িট প্ল্যান। এটি হল বাজারের প্রথম মাসিক সঞ্চয় প্রকল্প- যা আপনার সঞ্চয় ধাপে ধাপে বাড়ানোর সুযোগ দেয় যেখানে মাসিক বিনিয়োগের পরিমাণ মাত্র 5000 টাকা থেকে শুরু।

আপনি সব রিটার্ন মাসিক ভিত্তিতেও নিতে পারেন বা মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে একসঙ্গে এক দিনেও নিতে পারেন। এ ভাবে মাসে মাসে কম টাকা জমা রেখেও আপনি দীর্ঘমেয়াদি প্রয়োজনের জন্য মোটা টাকা সঞ্চয় করে ফেলতে পারেন।
বর্তমান মুদ্রাস্ফীতি ও বাজারের ঝুঁকির দিকে তাকিয়ে আপনার সঞ্চয়ের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করাও অত্যন্ত প্রয়োজন হয়ে পড়েছে। বাজাজ ফিনান্স অনলাইন এফডিতে বিনিয়োগ করলে আপনি নিশ্চিত রিটার্নের গ্যারান্টি পান কারণ তাদের ফিক্সড ডিপোজ়িট IRCA-র তরফে সর্বোত্তম MAAA স্থায়ীত্ব রেটিং ও CRISIL-এর তরফে FAAA রেটিং পেয়েছে।
তাই, এই এফডিতে বিনিয়োগ করে আপনি সহজেই আপনার প্রার্থিত আর্থিক লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবেন এবং বাজারের ওঠাপড়ার তোয়াক্কা না করেই বাড়াতে পারবেন আপনার সঞ্চয়। যদি আপনার দীর্ঘমেয়াদি সঞ্চয়ের লক্ষ্য থাকে, তবে সহজেই আপনার বিনিয়োগ পুনর্নবীকরনও করে ফেলতে পারবেন এবং অতিরিক্ত 0.10% হারে সুদের সুবিধাও পেয়ে যাবেন।

Total Page Visits: 285 - Today Page Visits: 2