December 2, 2021

কলকাতার মহিলাদের অন্তর্নিহিত অল-রাউন্ডার ব্যক্তিত্বকে খুঁজে পেতে অনুপ্রেরণা যোগাচ্ছে আইটিসি লিমিটেডের সানফিস্ট অল রাউন্ডার

নিজস্ব প্রতিনিধি –

সমাজে নারীদের ভূমিকা বড় বৈচিত্রময়। সমাজে প্রতিনিয়ত তাঁদের অবদানের পরিমাণ অসীম। এবারের দুর্গাপুজোয় নারীদের এই অনন্য সত্ত্বাকে একটু অন্যভাবেই কুর্ণিশ জানিয়েছে সানফিস্ট অল রাউন্ডার। এই বছর চেতলা অগ্রণী পুজো মণ্ডপে মা দুর্গার ৮ ফুট লম্বা একটি মূর্তি তৈরি করেছিল তারা। এই অনন্য মূর্তিটি তৈরি করা হয়েছিল সানফিস্ট অল রাউন্ডার পটেটো বিস্কুটের সাহায্যে। কলকাতায় এই ধরনের ইনস্টলেশন প্রথমবার তৈরির পাশাপাশিশিল্পী অঙ্কিতা বন্দ্যোপাধ্যায় এবং ভূমি ফাউন্ডেশনে তাঁর শিক্ষার্থীদের সঙ্গেও হাত মিলিয়েছিল তারা।

আজকের নারীদের মধ্যেই লুকিয়ে আছেন স্বয়ং মা দুর্গা। দশভুজার সমস্ত গুণাবলী রয়েছে তাঁদের ভিতরে। তাঁরা তাঁদের আশেপাশে থাকা মানুষদের সযত্নে লালন করেন, সুরক্ষিত রাখেন। তাঁরা শক্তিশালী, এবং ক্ষমতায়নের প্রতীক। তাঁদের ছোঁয়াতেই সমৃদ্ধি বাড়ে। নারীর এই সমস্ত সত্ত্বাকে উদযাপন করে নারী শক্তির প্রতীক মা দুর্গাকে বিশেষ শ্রদ্ধা নিবেদন করেছে সানফিস্ট অল রাউন্ডার। মহিলা শিল্পীদের সঙ্গে হাত মিলিয়ে, সমাজের দশভুজা বা অল-রাউন্ডারদের কুর্ণিশ জানিয়েছে সানফিস্ট অল রাউন্ডার।

ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউব, ইত্যাদি জায়গায় ডিজিটালি প্রচারের মাধ্যমে সানফিস্ট অল রাউন্ডার তাদের অল-রাউন্ডার পুজোর অভিজ্ঞতাকে সুনিপুণভাবে তুলে ধরেছে। উঠে এসেছে কলকাতা শহরের প্রতিটি ঘরের নেপথ্যের গল্প। একটি শর্ট ভিডিয়োর মাধ্যমে এই সমস্ত কারিগরদের গল্পকেই ফুটিয়ে তোলা হয়েছে। যেখানে দেখা গিয়েছে অন্তরালের দৃশ্য বা বিহাইন্ড দ্য সিন। যেখানে রয়েছে প্রেরণার গল্প, দক্ষতার চিত্র যা প্রতিটি নতুন সৃষ্টির ভিত তৈরি করেছে। ফিল্মের লিঙ্ক: https://www.youtube.com/watch?v=RGt42TnQ2jc

মিঃ আলি হ্যারিস, আইটিসি লিমিটেডের চিফ অপারেটিং অফিসারবিস্কুট এবং কেক -এর ক্লাস্টারফুড ডিভিশন জানিয়েছেন, “আমরা সানফিস্ট অল রাউন্ডার, আমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা অল-রাউন্ডার মহিলাদের নিয়ে উদযাপন করি এবং কলকাতার মহিলা প্রজন্মকে নিজেদের ভিতরের অল-রাউন্ডার ব্যক্তিত্বকে খুঁজে পাওয়ার জন্য অনুপ্রাণিত করছি। এই ব্যতিক্রমী ইনস্টলেশনের মাধ্যমে আমরা ভোক্তাদের কাছ থেকে অতুলনীয় ভালবাসা পেয়েছি। এটি আমাদেরকে প্রোডাক্ট অফারিংসের পাশাপাশি, আমাদের দেশের অল-রাউন্ডার নারীদের জন্য আমাদের কৃতজ্ঞতার বার্তাকে ধারাবাহিকভাবে আরও শক্তিশালী করে তোলার জন্য অনুপ্রেরণা দেবে।”

১৩ অক্টোবর পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, অল-রাউন্ডারদের দ্বারা এবং অল-রাউন্ডারদের জন্য তৈরি এই দুর্গা মূর্তির গল্প প্রায় ১৭ লক্ষ মানুষের কাছে পৌঁছে গিয়েছে।

Total Page Visits: 61 - Today Page Visits: 3