May 10, 2021

কলকাতায় চালু হচ্ছে ‘বর্ন টু ইনস্টাগ্রাম’

সপ্তর্ষি সিংহঃ

২০২০ ইন্টারনেটের দৌলতে পৃথিবী এখন মানুষের হাতের মুঠোয়। সবাই বলেন গ্লোবাল ভিলেজ।দিনে দিনে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা যেমন বাড়ছে তেমন ফেসবুক, টুইটার, টাম্বলার এবং ফ্লিকারের মতো অনলাইনে ছবি ও ভিডিও শেয়ার করার এক সোশ্যাল সাইড ইনস্টাগ্রাম।
প্রথম ইনস্টাগ্রাম পোস্টটি মাইক ক্রেইগার একটি পিয়ার ৩৮ এ সাউথ বিচ হারবারের ছবি দিয়ে করেন। দিনটি ছিল ১৬জুলাই ২০১০।  এই মুহূর্তে বিশ্বের লাখো ব্যবহারকারীদের মতো প্রথমে চণ্ডীগড়, তারপর হায়দ্রাবাদ এবং কলকাতায় সৃজনশীল ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের বিকাশ ঘটাতে উদ্যোগ নিয়েছে।
দ্রুত জনপ্রিয় হওয়া এই ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে যেমন আছেন বলিউডের প্রিয়াঙ্কা চোপ়ড়া, বিরাট কোহলি, দীপিকা পাডুকোন প্রমুখ। কলকাতার এক তারকাখচিত হোটেলে ইন্ডিয়ার তরফে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের নিয়ে একটি সৃজনশীল গোষ্ঠীর বিকাশের উদ্দেশে ‘বর্ন টু’ ইনস্টাগ্রাম শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার পক্ষে হেড অফ পার্টনারশিপস মণীশ চোপড়া জানান, এই কর্মসূচির উদ্দেশ্য বিষয় নির্মাণে ব্যবহারকারীদের সৃজনশীলতার যোগ্য স্বীকৃতি দেওয়া। অনুষ্ঠানে হাজির ছিলেন ব্যবহারকারীদের অন্যতম অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী এবং ইন্দ্রানী বিশ্বাস ওরফে ওয়ান্ডার মুন্না। ঋতাভরী বলেন, আমার অস্তিত্ব অভিনয় শিল্পী হিসেবে। মানুষের সঙ্গে যোগাযোগ রেখে আমি আমার অমিকে তুলে ধরি।তাদের সমালোচনা, প্রশংসা আমার আমিকে সমৃদ্ধ করে। ইন্দ্রানী বলেন, আমি এই অনুষ্ঠানে সেজেগুজে এসেছি। বাস্তবে আমি অতি সাধারণ।চুল উস্কোখুস্কো। অবাক করার মতো ব্যাপার আমার ফলোয়াররা আমাকে স্বাভাবিক ভাবেই দেখতে পছন্দ করে। আমি আমার অনুভূতি শেয়ার করি তাদের সঙ্গে। 

Total Page Visits: 390 - Today Page Visits: 1