May 14, 2021

ছোটদের মন জয় করে নিল “বুদ্ধু ভুতুম”

সাধনা মিস্ত্রী, কলকাতা

গত ২০ সেপ্টেম্বর মুক্তি পেল নীতিশ রায়ের নতুন বাংলা ছবি ঠাকুমার ঝুলি অবলম্বনে “বুদ্ধু ভুতুম” । ছবিতে অভিনয় করেছেন কনীনিকা ব্যানার্জী, লকেট চ্যাটার্জী, দেবলীনা কুমার, মানালী দে, কৌশিক চক্রবর্তী, শংকর চক্রবর্তী, গৌতম হালদার, সায়ন্তন হালদার প্রমুখ। বড় রানীর চক্রান্ত কিভাবে রানী রুমকি ও সোনামনকে রাজ্য ছাড়া করে ও বিরাটগরকে ধ্বংসের মুখে ঠেলে দেয় এবং বুদ্ধু ও ভুতুম তাকে বাঁচিয়ে তোলে এই হল মূল গল্প। ছবির কলাকুশলীরাও ছবি সম্পর্কে তাদের মতামত প্রকাশ করলেন তাদের মতে ছবির গল্প বাচ্চাদের খুবই পছন্দের হবে বলে আশা করছেন। এবং তাদের কাজেও অভিজ্ঞতা ছিল

অসাধারণ। ছবিতে মোট চারটি গান আছে, ছবির গানে কণ্ঠ দিয়েছেন লোপামুদ্রা মিত্র ও পরিচালনা করেছেন সুরজিৎ চ্যাটার্জী। বলাই বাহুল্য এক একটি গান অসামান্য , তার লিরিক্স থেকে গানের শব্দ চয়ন পর্যন্ত দর্শকের মন করেছে। পুরো সিনেমাটিতে জুড়ে আছে অসাধারণ এডিটিং সহ ভিএফএক্স । কলকাতায় এই রকম ভিএফএক্স আগে হয়নি বলে মনে করা হচ্ছে।
মোট দুটি ভাষায় মুক্তি পাচ্ছে বুদ্ধু ভুতুম- বাংলা ও হিন্দি, কলকাতা সহ মুম্বাইতেও মুক্তি পাবে। হিন্দিতে ছবিটি মাঙ্কি প্রিন্স নামে মুক্তি পাচ্ছে। বুদ্ধু ভুতুম এখনো পর্যন্ত ও ছোটো দের দেখা সেরা ছবি ।

Total Page Visits: 212 - Today Page Visits: 1