May 8, 2021

ডার্বির আগে ম্যাচ হেরে ব্যাকফুটে লাল-হলুদ

নিজস্ব প্রতিনিধি :

আই লিগের প্রাক ডার্বি ম্যাচে গোকুলামের বিরুদ্ধে ১-৩ গোলে হেরে টেবিলে পাঁচ নম্বরে নেমে গেল ইস্টবেঙ্গল। গোয়ায় চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে হারের পরে ঘরের মাঠে গোকুলাম এফসির কাছে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল। ডার্বির আগে লাল হলুদ আকাশে দুশ্চিন্তার ঘূর্ণাবর্ত।
বুধবার কল্যাণী স্টেডিয়ামে নবতম সংযোজন ইস্টবেঙ্গলের মার্তি ক্রিসপি। বিরতির একমিনিট আগে মার্কোসের নিরীহ গোলমুখী শট ক্লিয়ার করতে গিয়ে সেটা তিনি যেভাবে গোলে পাঠালেন তা না দেখলে বিশ্বাস করা মুশকিল। নব্বই মিনিট ইস্টবেঙ্গলের ফুটবলারদের দেখে একবারও মনে হয়নি তারা তিন পয়েন্টের জন্যে খেলতে নেমেছে। ম্যাচের ৪ মিনিটে জুয়ান মেরা গঞ্জালেসের শট পোস্টে প্রতিহত হওয়া ছাড়া ইস্টবেঙ্গলের আর কোনও উল্লেখযোগ্য আক্রমণ নেই। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে তিনজন বিদেশি নিয়ে দল সাজিয়ে ছিলেন গোকুলাম কোচ ।কলকাতায় খেলে যাওয়া হেনরি কিসিয়াকা ও ক্যারিবিয়ান জোসেফ মার্কাস লাল মাঝমাঠ ও রক্ষণভাগ নিয়ে কার্যত ছেলেখেলা করলেন । বিশেষ করে মার্কাস ফর্মে ফেরার জন্যে এই ম্যাচটিকে বেছে নিয়েছিলেন। ১৪ মিনিটে মার্কাসের পাস থেকে গোল করে গোকুলামকে এগিয়ে দেন হেনরি। ২০ মিনিটে লালরিনডিকার ফ্রিকিকে আসির আখতারের হেড পোস্টে লেগে ফিরে আসলে তা জালে পাঠান কাশিম আইদারা।
প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্রিসপির আত্মঘাতী গোল সেই ছন্নছাড়া ফুটবলেরই ফল। বিরতির পরে ফিরে আসা দূরে থাক, ইস্টবেঙ্গল আরও ম্যাচ থেকে হারিয়ে যায়। ফলস্বরূপ ৬৫ মিনিটে মার্কাসের গোল।

Total Page Visits: 140 - Today Page Visits: 1