February 26, 2021

নিজেকে সুস্থ রাখতে সঙ্গে রাখুন ডাবর চ্যাবনপ্রাস

তনয় মন্ডল, কলকাতা

সকাল সকাল করো যদি দাঁত ব্রাশ, তারপর খাও এক চামচ চ্যাবনপ্রাস। ঠিক তাই শীতের মরসুমে নিজেকে সুস্থ রাখতে ও চ্যাবনপ্রাসের গুনাগুন নিয়ে কলকাতার প্রেস ক্লাবে হয়ে গেল সাংবাদিক সম্মেলন। এই মরসুমে সর্দি, কাশি, শ্বাস ঘটিত রোগের মতো কিছু শারীরিক সমস্যা হয় । যা মানুষের রোগ প্রতিরোধের ক্ষমতা কম থাকার কারণে হয়। তাই ৩০০০ বছরের পুরানো আয়ুর্বেদিক ফর্মুলায় তৈরী চ্যাবনপ্রাস মানুষের দেহে রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়িয়ে দেয়। সম্পূর্ণ ভেষজ উপাদান দিয়ে তৈরী চ্যাবনপ্রাস শুধু শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় না, পাশাপাশি আরও অন্যান্য কাজে লাগে। ভবিষ্যৎ প্রজন্মের স্বাস্থ্য সুরক্ষার প্রতিশ্রুতির অঙ্গ হিসাবে দেশের দরিদ্র ছেলে-মেয়েদের নিয়ে সচেতনতা তৈরির জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে ডাবর চ্যাবনপ্রাস। এই উদ্যোগে ডাবর চ্যাবনপ্রাস বারাণসীর বি এইচ এউ -এর এমডি গোল্ড মেডেলিস্ট এবং দিল্লির স্যার গঙ্গারামপুর হাসপাতালের আয়ুর্বেদিক বিভাগের সিনিয়র কনসাল্টেন্ট ডাক্তার পরমেশ্বর অরোরা -র সহযোগিতায় শুরু হয়েছে

সচেতনতামূলক কর্মসূচি। ডাক্তার পরমেশ্বর অরোরা বলেন -“ঋতু পরিবর্তনের সময় হঠাৎ করে তাপমাত্রার পরিবর্তন দেখা দিতে পারে, এর কারণে সর্দি, কাশি, ঠান্ডা লাগা, জ্বর ইত্যাদি দেখা যায়। এক্ষেত্রে দেহের রোগ প্রতিরোধ বাড়িয়ে তোলাই একমাত্র কাজ। ডাবর চ্যাবনপ্রাস রোগ প্রতিরোধ বাড়িয়ে তোলার ক্ষেত্রে একটি কার্যকরী পথ”।এর সাথে ডাবর ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজার মি. দিনেশ কুমার বলেন -“ডাবর চ্যাবনপ্রাস ১০০ বছরের বেশি সময় ধরে প্রতিটি ভারতীয়কে আরও শক্তিশালী রোগ প্রতিরোধ গড়ে তোলার বিষয়ে সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ”।
প্রাচীন আয়ুর্বেদিক শাস্তে উল্লেখ আছে কিভাবে চ্যাবনপ্রাশ বাটা, পিঠা, ও কাফা র মতো ত্রিদোষ নিয়ন্ত্রণ করতে পারে। ডাবর চ্যাবনপ্রাস জীবাণু গুলির বিরুদ্ধে লড়াই করার জন্য ড্রেনড্রাইটিক কোষ, এনকে কোষ ও মাইক্রোফ্ৰেজ কোষগুলিকে সক্রিয় করতে সাহায্য করে, তাই শীতের মরসুমে নিজেকে সুস্থ রাখতে ডাবর চ্যাবনপ্রাস ব্যবহার করুন।

Total Page Visits: 141 - Today Page Visits: 1