October 20, 2021

প্যান্ডেমিকের ধাক্কায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করতে এগিয়ে ভারতের নাগরিকদের আহ্বান জানাচ্ছে ITCstore.in এবং অক্ষয় পাত্র

নিজস্ব প্রতিনিধি –

এই কঠিন সময়ে আইটিসি লিমিটেডের আরও একটি সামাজিক উদ্যোগ। অক্ষয় পাত্র-র সহযোগিতায় সংস্থা নিয়ে এল আইটিসি কেয়ার বাস্কেট। প্যান্ডেমিকের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বহু মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছে। কোথাও গোটা পরিবারের উপার্জন বন্ধ হয়েছে, কোথাও কারখানার ঠিকা শ্রমিকরা কাজ হারিয়েছেন, কোথাও সমাজের পিছিয়ে পড়া গোষ্ঠীর মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন, কোথাও আবার মুম্বইয়ের ডাব্বাওয়ালাদের মতো পেশার সঙ্গে জড়িয়ে থাকা মানুষ। প্রতি মাসে একটি পরিবারের যে সব জিনিস লাগে, সেই সব নিত্য প্রয়োজনীয় সামগ্রী নিয়েই তৈরি আইটিসি কেয়ার বাস্কেট। অতিমারি পর্ব জুড়েই আইটিসি লিমিটেড এবং অক্ষয় পাত্র কেন্দ্রীয় সরকার এবং ক্ষতিগ্রস্ত পরিবারদের ত্রাণ সাহায্য করায় প্রতিশ্রুতিবদ্ধ থেকেছে। এই উদ্যোগকে প্রশস্ত করতে আমরা সজাগ ও সচেতন নাগরিকদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছি। উদ্দেশ্য একটাই, যাতে এই প্যান্ডেমিকের ধাক্কায় ক্ষতিগ্রস্ত আরও বেশি সংখ্যক মানুষদের সাহায্য করা যায়। 

আইটিসি কেয়ার বাস্কেটে আছে প্রয়োজনীয় মাইক্রোনিউট্রিয়েন্টস, ফাইবার সমৃদ্ধ খাবার, স্যানিটাইজার এবং মাস্ক সহ আইটিসি-র বিভিন্ন এফএমসিজি প্রোডাক্টের সম্ভার। এই কেয়ার বাস্কেট সেই হোম শেফদের হাতেও তুলে দেওয়া হচ্ছে যারা অক্লান্তভাবে কোভিড আক্রান্ত মানুষদের জন্য রান্না করে চলেছেন। মুম্বই, পুণে, ব্যাঙ্গালোর, দিল্লি, কলকাতা, চেন্নাই এবং হায়দরাবাদে এই উদ্যোগ চালু রয়েছে। ক্রেতারা https://www.akshayapatra.org/itc-basket1 অথবা https://www.akshayapatra.org/itc-basket2 গিয়ে কোনও পরিবারের এক মাসের খাবার ও নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দায়িত্ব নিতে পারেন। ডিজিটাল মাধ্যমে যুক্ত ১ কোটি মানুষের কাছেও আমরা পৌঁছে যাচ্ছি যারা দান করতে আগ্রহী।

এই উদ্যোগ প্রসঙ্গে আইটিসির এক মুখপাত্র বলেন, “দেশ এই প্যান্ডেমিকের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। প্যান্ডেমিকের ধাক্কায় ক্ষতিগ্রস্ত একটা বড় অংশের মানুষের প্রতিদিনের খাবারটুকুও জুটছে না। পায়ের তলায় মাটি ফিরে পেতে এদের সাহায্যের দরকার। এই ক্ষেত্রে দেশের নাগরিকরা যে নানান উদ্যোগ নিয়েছেন তা মন ছুঁয়ে যায়। মানুষের এই আবেগটাই আইটিসি লিমিটেডে আমাদের চালিকাশক্তি এবং প্যান্ডেমিকের ধাক্কায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার নতুন নতুন পথ তৈরি করা ও তা প্রশস্ত করায় আমাদের অনুপ্রেরণা জুগিয়ে চলেছে।”

Total Page Visits: 90 - Today Page Visits: 2