October 26, 2021

লঞ্চ করল মাইগ্রেট তাদের নতুন অ্যাপ

তনয় মন্ডল – কলকাতা

মধ্য কলকাতার এক হোটেলে মাইগ্রেট তাদের নতুন অ্যাপ লঞ্চ করল। মাইগেট হল গেটেড আবাসনগুলির জন্য ভারতের শীর্ষস্থানীয় সুরক্ষা এবং জনসমাজ পরিচালনার একটি সলিউশন, কলকাতা জুড়ে তাদের উপস্থিতি শক্তিশালী করার পরে আজ তারা পূর্ব ভারত জুড়ে সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা করেছে। এই সংস্থাটির লক্ষ্য হল এই বছরের শেষ নাগাদ পূর্ব ভারতের আশেপাশের ২১০০ টিগেটেডজনসমাজের ৮০০,০০০ বাড়িঘর সুরক্ষিত করা, যার মধ্যে কলকাতা প্রায় ৩০ শতাংশ থাকবে। মাইগেট তাদের অ্যাপটি কটক ও রায়পুরে চালু করেছে ২০২০ সালের মাঝামাঝি থেকে কলকাতাসহ নয়টি শহরে চালু করতে চলেছে। অ্যাপটির উদ্বোধন করেন মাইগ্রেট এর সিইও এবং সহপ্রতিষ্ঠাতা বিজয় অ্যারিশেট্টি। তিনি বলেন কলকাতা জুড়ে আমাদের অফারের দৃঢ় গ্রহণযোগ্যতা পূর্ব ভারতের বহু শহরে গত ছয় মাস ধরে জৈব অভ্যন্তরীণ চাহিদা বাড়িয়েছে। আমরা সেই জন্য এলাকায় আমাদের দলকে বিশাল আকারে বাড়িয়েছি। এটা ঠিক যে পূর্ব ভারত এখন দেশের রিয়েল স্টেটের বাজারের সবচেয়ে উজ্জ্বল স্পট গুলির বৈশিষ্ট্যযুক্ত, বৃহৎ মহানগরের বাইরে আমাদের বৃহত্তম অপারেশন গুলির মধ্যে এটি হবে মানানসই। পূর্ব ভারতের একাধিক শহরে আবাসন প্রকল্পগুলির বৃদ্ধির প্রবণতারয়েছে। শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট গবেষণা সংস্থা, জেএলএল এর সমীক্ষা অনুসারে, ২০১৯ সালে কলকাতায় বাড়ি বিক্রি ১৯% বেড়েছে, এর সাথে ভারতের দ্রুততম উঠতি রিয়েল এস্টেট বাজারগুলির মধ্যে কটক, ভুবনেশ্বর ও রায়পুরের নাম উঠে এসেছে।
অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সগুলিতে মাইগেট সলিউশনটি হার্ডওয়্যার বা কোনও মূলধন ব্যয় ছাড়াই ছয় দিনের মধ্যে স্থাপন করা যেতে পারে। মাইগেট একটি মোবাইল-অ্যাপ্লিকেশন ভিত্তিক সিস্টেম যা গেটেড জনসমাজের বাসিন্দাদের হস্থকৃত কাজগুলি ডিজিটাইজড এবং স্বয়ংক্রিয় করার মাধ্যমে সুরক্ষা এবং সুবিধা বাড়ায়। মাইগেটের বেশ কয়েকটি উন্নত পরিষেবা যেমন ই-ইন্টারকম (স্বয়ংক্রিয় দর্শনার্থী প্রমাণীকরণ), শিশুসুরক্ষা অ্যালার্ট, স্টাফ ম্যানেজমেন্ট, অবকাঠামোমুক্ত যানবাহন পরিচালনা, টাচলেস আবাসিক পরিচয়, ক্লাবহাউস অ্যাক্সেস ম্যানেজমেন্ট এবং অ্যাডমিন ড্যাশবোর্ড / রিপোর্টিংয়ের সুবিধাও দেয়। এগুলি ছাড়াও মাইগেট আবাসিক কল্যাণ সমিতিগুলি (আরডাব্লুএ) তাদের সোসাইটির অ্যাকাউন্টিং,বাসিন্দাদের কাছ থেকে অর্থ সংগ্রহ, হেল্পডেস্ক এবং অন্যান্য মান সংযোজন পরিচালনা করতে সহায়তা করে। মাইগেট সম্পর্কে কিছু তথ্য-
২০১৬ সালে প্রতিষ্ঠিত, মাইগেট একটি প্রযুক্তি-ফরোয়ার্ড অ্যাপ্লিকেশন যা এখন সারা দেশের ১৩ টি শহরে দশ লক্ষেরও বেশি বাড়ির দৈনন্দিন জীবনকে সহজ করে তুলেছে। ২০১৮ সালে Inc42 দ্বারা এটি ভারতের অন্যতম উদ্ভাবনী স্টার্ট-আপ হিসাবে এবং ২০১৯ সালে বিজনেস টুডে দ্বারা ভারতের অন্যতম কুলেস্ট স্টার্ট-আপ হিসাবে আখ্যা পেয়েছিল। মাইগেটটি প্রতিষ্ঠা করেছিলেন প্রাক্তন আইএএফ পাইলট (শৌর্য চক্র পুরস্কার প্রাপ্ত) বিজয় অ্যারিশেট্টি, গোল্ডম্যান শ্যাচের প্রাক্তন ভিপি অভিষেক কে এবং ওরাকেল এবং ডিজিটের প্রাক্তন প্রকল্প প্রধান শ্রেয়ানস ডাগা।

Total Page Visits: 482 - Today Page Visits: 1