May 14, 2021

লায়ন্স ক্লাব অফ কলকাতা কাঁকুরগাছী এবং  ইনকাম ট্যাক্স বার অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে ক্ষুধার্ত লোকদের খাবার দিয়ে সহায়তা

নিজস্ব প্রতিনিধি –

লায়ন্স ক্লাব অফ কলকাতা কাঁকুরগাছী, জেলা ৩২২ বি ২ এবং ইনকাম ট্যাক্স বার অ্যাসোসিয়েশন যৌথভাবে প্রতিদিন প্রায় ৫০০০ মানুষকে খাবার সরবরাহ করছে। গত ২৯ শে মার্চ থেকে উভয় সংগঠন সমাজের অভাবী ও ক্ষুধার্ত লোকদের সহায়তার জন্য একত্রিত হয়েছিল। সংস্থাটি লুচি, আলু সবজি, মাসালা খিচুড়ি প্রস্তুত করছে এবং শহরের বিভিন্ন থানার সাথে এই খাবার বিতরণ করার পাশাপাশি হাওড়া পুলিশের সহযোগিতায় বিধাননগর ও হাওড়া জেলার বিভিন্ন স্থানে ড্রাই রেশন বিতরণ করেছে। সংগঠনগুলি কেবল সমাজসেবা করছে না, বিভিন্ন অনুষ্ঠানের কথা মাথায় রেখে এটি উদযাপন করেছে পয়লা বৈশাখের মতো, খিড়ানন্দ প্রস্তুত ছিল এবং নবরাত্রি হালওয়া ও চন্নীর অষ্টমীর জন্য বিতরণ করা হয়েছিল। উল্লেখযোগ্য ব্যক্তিরা যাঁরা সহায়তা করছেন তাদের মধ্যে সজ্জন তুলসিয়ান, অনুপ ঘোষ, মাখন চন্দ্র হালদার, হিমাদ্রি মুখোপাধ্যায়, মনোজ কাতারুকা, নরেন্দ্র কেদিয়া, দীপঙ্কর বসু, মো: মোসারাফ হোসেন, পবন রায়, সপন রায়, তপস জানা এবং অন্যান্য সদস্যগণ। লায়ন্স ক্লাব কমিটির সদস্যরা হলেন মোহিত আগরওয়াল

(President), মনমোহন বাগরি (সেক্রেটারি), অঙ্কিত ঝুনঝুনওয়ালা (কোষাধ্যক্ষ), সুরজ চোখানি, নীতিন আগরওয়াল, দীনেশ আগরওয়াল, দিপক বাঁকা, নন্দ কিশোর আগরওয়াল, বিষ্ণু বাগলা, অমিত আগরওয়াল, হরি সোনি, নিসিত কানোদিয়া, দীপক খেতাওয়াত, কনক দুগার, ললিত আগরওয়াল, সন্দীপ মোদী, সঞ্জয় আগরওয়াল (মেগাসিটি), রমেশ ডালমিয়া (মেগাসিটি) এবং অন্যান্য সদস্যরা।
 খাবারের পুরো প্রস্তুতি কলকাতা কাঁকুরগাছী হাসপাতালের লায়ন্স ক্লাবের প্রাঙ্গনে করা হয়েছে, মুরারিপুকুর, কলকাতা. লায়ন্স ক্লাব এবং আয়কর সদস্যদের দ্বারা যত্ন নেওয়া হয়েছে। রাষ্ট্র ও কেন্দ্রের সমস্ত সুরক্ষা পরিমাপের বিষয়টি মাথায় রেখে এবং মেনে। কোভিড -19 মহামারী সংকট মোকাবেলায়  লায়ন্স ক্লাব অফ কলকাতা কাঁকুরগাছী , জেলা ৩২২ বি ২ এবং আয়কর বার সমিতি একত্রিত হয়েছে এবং ০৩ মে অবধি যতটা সম্ভব খাবারের প্রস্তুতিতে প্রশাসনকে তাদের যথাসাধ্য চেষ্টা করবে।
১৭ ই এপ্রিল থেকে উভয় সংস্থার প্রচেষ্টায় ফুলবাগান  থানার এর সহায়তায় দ্বিতীয় রান্নাঘর প্রতিষ্ঠা করা হয়েছিল, যার মাধ্যমে তারা সমাজের প্রায় ২০০০ জন অভাবী ও ক্ষুধার্ত মানুষকে সেবা দিতে পারে। এখন তারা সমাজের প্রায় ৭০০০ মানুষকে খাওয়াচ্ছেন।

Total Page Visits: 585 - Today Page Visits: 2