May 17, 2021

শহরে ১২৯ ডুরাণ্ডের আসর

সপ্তর্ষি সিংহঃ

২ আগস্ট যুবভারতীতে এশিয়ার সবথেকে পুরনো টুর্নামেন্টের উদ্বোধন করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার এক সাংবাদিক সম্মেলনে এই খবর জানান সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল আরপি কলিতা। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও।
লিগ কাম নকআউট ভিত্তিতে এবারের ডুরান্ডে অংশ নেবে ১৬টি দল। দলগুলি হল ইস্টবেঙ্গল,  মোহনবাগান, মহামেডান, এটিকে,বেঙ্গালুরু এফসি,  জামশেদপুর এফসি, রিয়াল কাশ্মীর, এফসি গোয়া,  চেন্নাই সিটি এফসি,গোকুলাম এফসি, আর্মি রেড,  আর্মি গ্রিন,এয়ারফোর্স, ট্রাউ, চেন্নাইন এফসি, নেভি। রাজ্যের ৫টি মাঠে হবে ডুরান্ডের ম্যাচগুলি। যুবভারতী, ইস্টবেঙ্গল ও মোহনবাগান মাঠ,শিলিগুড়ি এবং কল্যাণী স্টেডিয়ামে হবে খেলাগুলি। ফাইনাল ২৪ আগস্ট। চ্যাম্পিয়ন দল পাবে নগদ ৪০ লক্ষ টাকা ও ট্রফি। রানার্স দলের জন্য পুরস্কারস্বরূপ রয়েছে নগদ ২০ লক্ষ টাকা ও ট্রফি। সেমিফাইনালে পরাজিত দুই দলের জন্য রয়েছে ৫ লক্ষ টাকা করে।
১২৯ তম ডুরান্ডের আসর সম্পর্কে রাজ্যের ক্রীড়ামন্ত্রী বলেন, ‍‘‍‘এই প্রথম রাজ্যে ডুরান্ড কাপের আসর বসছে। আমাদের মুখ্যমন্ত্রী সবসময়ই খেলাধুলোকে প্রাধান্য দিয়ে এসেছেন। ফলে এবারের ডুরান্ডকে সাফল্যমণ্ডিত করাই আমাদের প্রধান লক্ষ্য।’

Total Page Visits: 414 - Today Page Visits: 1

এক ঝলকে