July 24, 2021

সমীক্ষার মাধ্যমে জীবন লক্ষ্যকে সামনে নিয়ে এল বাজাজ আলিয়াঞ্জ

সপ্তর্ষি সিংহঃ

জীবন বীমা সংস্হা বাজাজ অলিয়াঞ্জ লাইফ ইণ্ডিয়াজ লাইফ গোল্স প্রিপেয়ার্ডনেস সার্ভে ২০১৯’ শীর্ষক এই সমীক্ষায় যেখানে ১৫০-র অধিক জীবনের লক্ষ্যকে সামনে রাখা হয়েছিল, সেখানে ভারতীয়দের জীবনের লক্ষ্যমাত্রা ৫৩-র কম।
সমীক্ষায় দেখা গেছে, প্রত্যেক ব্যক্তির জীবনে নানারকম চাহিদা থাকলেও গড়ে ৫ টা চাহিদা অন্যের সাথে মিলে যাচ্ছে। এক সমীক্ষার ফলাফল প্রকাশ করতে গিয়ে ‘বাজাজ অলিয়াঞ্জ লাইফ’-এর মহানির্দেশক ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক তরুণ চুঘ জানান, “আমাদের দেশে এই প্রথম কোনো বেসরকারি সংস্থা ভারতীয়দের জীবন লক্ষ্যকে সামনে নিয়ে এলো। সমীক্ষায় এটাও উঠে এসেছে অন্যান্য মেট্রো শহরের মানুষের ব্যক্তিগত চাহিদার তুলনায় পশ্চিমবঙ্গের মানুষের ব্যক্তিগত চাহিদা প্রায় অর্ধেক।
পুরুষ ও মহিলাদের উপর করা সর্বভারতীয় এই সমীক্ষার প্রাপ্ত ফলাফল থেকে দেখা যাচ্ছে, পুরুষদের(২৭%) থেকে মহিলারা (৩৪%) বেশি ভ্রমণ প্রিয় হয়ে উঠেছেন। তবে স্বাস্থ্য সচেতনার ক্ষেত্রে প্রতি ৫ জন মহিলার ক্ষেত্রে ২ জন মহিলা অধিক চিন্তিত।
আবার দেশের মহিলাদের প্রায় অর্ধেক অংশ জীবনের সব দিকে ভারসাম্য রেখে চলাকেই বেশি প্রাধান্য দিয়েছেন। এই সমীক্ষার ফলাফল প্রকাশ করতে গিয়ে তরুণ চুঘ জানিয়েছেন “এই মুহুর্তে কোলকাতার মানুষের বর্তমানে তিনটে চাহিদা রয়েছে আর সেই তিনটে হলো, নিজস্ব বাড়ি, নিজস্ব গাড়ি ও নিজের স্বাস্থ্য।”

Total Page Visits: 271 - Today Page Visits: 1