March 7, 2021

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল ” শিশিরে তারার প্রতিবিম্ব “

নিজস্ব প্রতিনিধি –

স্বর ও সংলাপ নিবেদিত ” শিশিরে তারার প্রতিবিম্ব ” অনুষ্ঠিত হয়ে গেল সম্প্রতি শিশির মঞ্চে। সঙ্গীত , আবৃত্তি , শ্রুতি আখ্যান দিয়ে সাজানো মনগ্রাহী অনুষ্ঠানটির সূচনায় সর্বাণী গুহর রবীন্দ্রসঙ্গীত এক অর্থে নিবেদনের সঙ্গীত ছিল। শিল্পীর গানের বলিষ্ঠতার অন্তরালে পরতে পরতে যেন বিনয়ের আভাসটুকু পাওয়া গেল। সুদীপ্তা বন্দোপাধ্যায়ের আবৃত্তি সর্বাঙ্গীণ সুন্দর। ঐ দিন তিনটি ভিন্ন স্বাদের শ্রুতি আখ্যান শ্রোতা বন্ধুরা উপভোগ করেন। রচনাকার : বিশ্বনাথ

পাকড়াশির ‘ প্রতিস্পর্ধিনী একজন ‘ _ অনন্য সাধারণ এই আখ্যানটির অভিনয়ে ছিলেন _ অলক রায় ঘটক , পার্থ বসু , শ্রীকান্ত রায় ও অমিতা ঘোষরায়। শিল্পীরা প্রত্যেকেই স্বকীয়তায় উজ্জ্বল। ধনঞ্জয় ঘোষালের দুটি শ্রুতি আখ্যান সেদিন মঞ্চস্থ হয়। ” দাও হে আমার ভয় ভেঙে দাও” এবং ” তুলে নাও তোমার পতাকা” এই দুটি শ্রুতি আখ্যানের নির্দেশনায় ছিলেন চন্দন মজুমদার , তাঁর নির্দেশনা প্রশংসার দাবী রাখে। ‘ তুলে নাও তোমার পতাকা ‘ শ্রুতি আখ্যানটির প্রযোজনা _ ছুটির হাট , অভিনয়ে ছিলেন _ চন্দন মজুমদার , সঞ্জয় দত্ত , ধনঞ্জয় ঘোষাল, অরিন্দম মুখোপাধ্যায় , অমিতা ঘোষরায় , অপরাজিতা পাল ও সুদীপ্তা চক্রবর্তী।

এদের অভিনয়ে শ্রুতি আখ্যানটি প্রাণবন্ত হয়ে উঠেছিল। সমগ্র অনুষ্ঠানটির আবহ যার দ্বারা চালিত হয়েছিল তিনি শান্তনু বন্দোপাধ্যায় , আর সঞ্চালনায় ছিলেন দেবস্মিতা ব্যানার্জী। স্বর ও সংলাপের অমিতা ঘোষরায় সমগ্র অনুষ্ঠানটির ভাবনা ও বিন্যাসের দায়িত্বে ছিলেন।

Total Page Visits: 362 - Today Page Visits: 2