August 11, 2022

এখন কলকাতা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টে ও সানস্টোন’স এজ

নিজস্ব প্রতিনিধি –

সানস্টোন, ভারতের শীর্ষস্থানীয় উচ্চ শিক্ষা পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি যা দেশের ২৫টি শহরে ৩০টিরও বেশি প্রতিষ্ঠানে উপস্থিতি। এখন পশ্চিমবঙ্গের কলকাতার ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টে তার সুবিধাগুলি উপলব্ধ৷ অল ইন্ডিয়া কাউন্সেল ফর টেকনিক্যাল এডুকেশন দ্বারা স্বীকৃত, ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভিন্ন শাখায় এবং ইউজি এবং পিজি প্রোগ্রামের বিভিন্ন স্তরে বিস্তৃত পাঠ্যক্রমের সুবিধা রয়েছে।

এই সংযোজনের সাথে, সানস্টোনের সুবিধাগুলি এখন ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টে থাকা এমবিএ, বিবিএ, বিসিএ কোর্সগুলির সাথে পাওয়া যাবে৷ সানস্টোনের সুবিধাগুলি শিল্প-ভিত্তিক শিক্ষা এবং স্কিলিং প্রোগ্রামগুলিতে শেখার সুযোগ করে দেয় যা শিক্ষার্থীদের কলেজ স্তরেই চাকরির জন্য তৈরি করে দেয়। অন্তর্ভুক্তিটি সানস্টোনের ১ হাজারেরও বেশি (1000+) নিয়োগকারীর শক্তিশালী নেটওয়ার্ক এবং ২ হাজারেরও বেশি (2000+) চাকরির সুযোগের জন্য পড়ুয়াদেরকে উন্মুক্ত করবে যা শীর্ষস্থানীয় কোম্পানিগুলিতে নিয়োগের ক্ষেত্রে বড় সুযোগের পথ খুলে দেবে।

রাজ্য জুড়ে উচ্চ শিক্ষা প্রত্যাশীদের কলকাতা আকর্ষণ করে৷ সরকারের ক্রমাগত লক্ষ্য এবং প্রচেষ্টার সাথে, পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা শিক্ষার্থীদের চাহিদা মেটাতে এবং উচ্চ মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য নিজেকে সংস্কার করছে। সাম্প্রতিক সময়ে, সরকার তার তরুণ প্রজন্মের জন্য উচ্চ-শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরি করার জন্য উদ্ভাবনী পরিকল্পনা নিয়ে এসেছে।

শ্রী পীযূষ নাংরু, সানস্টোনের সহ-প্রতিষ্ঠাতা এবং সিওও বলেন, “আমরা এখন ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টে সানস্টোনের সুবিধাগুলি যুক্ত করতে পেরে আনন্দিত। ভারতের শহরগুলি তরুণ চেতনা এবং সম্ভাবনায় উজ্জ্বল হয়ে উঠছে। সানস্টোন, আমাদের লক্ষ্য হল উচ্চশিক্ষার অন্বেষণকারী শিক্ষার্থীদের মধ্যে গুণমান ও সুযোগের ব্যবধান কমানো এবং তরুণ সম্ভাবনাকে পূর্ণ মাত্রায় সাফল্যের শিখড়ে পৌঁছানোর জন্য সক্ষম করা।”

সানস্টোন’স এজ-এর সাথে ক্যাম্পাসে নথিভুক্ত হলে, শিক্ষার্থীরা উন্নত সার্টিফিকেশন গ্রহণ করে শিল্প-ভিত্তিক পাঠ্যক্রমে ইন্টার্নশিপ করে, উচ্চ-চাহিদার প্রযুক্তিগত দক্ষতা অর্জন করে, নিজেদের জন্য একটি পেশাদার পোর্টফোলিও তৈরি করতে পারে।

সামগ্রিক এবং ব্যাপক শিক্ষার জন্য, সানস্টোন লাইফ স্কিল এবং সফট স্কিল প্রশিক্ষণ, আগ্রহ ভিত্তিক বিষয়ে প্রশিক্ষণ, ক্রীড়া বিষয়ক বিভিন্ন সভা এবং সাংস্কৃতিক উৎসব, পড়ুয়াদের মেলবন্ধনের কর্মসূচি, সানস্টোন ছাত্র নেটওয়ার্কের একটি সমৃদ্ধ ডিজিটাল কমিউনিটির অ্যাক্সেস এবং আরও অনেক রকম সুবিধা প্রদান করে।

এই উপলক্ষে, ডাঃ পুস্পিতরঞ্জন ভট্টাচার্য, ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট-এর ডিরেক্টর বলেন, “ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট (CIEM), শিক্ষার্থীদের জন্য সাশ্রয়ী, উচ্চ-মানের শিক্ষা প্রদান করার পাশাপাশি সমাজের দীর্ঘমেয়াদী উন্নয়ন সব সময়ই করে আসছে। আমরা চেয়েছিলাম আমাদের শিক্ষার্থীরা উচ্চ মানের শিক্ষা গ্রহণের সুযোগ পেয়ে নিজেদের সাফল্যের দিকে এগিয়ে যাবে। আমরা নিশ্চিত যে সানস্টোনের সুযোগ-সুবিধাগুলি যোগ করায় তা আমাদের শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশের জন্য খুবই উপকারী হবে।”

ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টে সানস্টোন সুবিধা সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে এখানে ওয়েবসাইটে ক্লিক করুন।

About Post Author

Total Page Visits: 32 - Today Page Visits: 1