December 1, 2022

এম, বি ক্লাসিকের উদ্যোগে দ্বিতীয় ফিটনেস ও বডি বিল্ডিং প্রতিযোগিতার আসর বসতে চলেছে ২৭ ফেব্রুয়ারি সল্টলেকে

নিজস্ব প্রতিনিধি –

বডি বিল্ডিং অর্থাৎ দেহসৌষ্ঠব খেলাটির উন্নয়ন , প্রচার ও প্রসারের লক্ষ্যে এম বি ক্লাসিকের উদ্যোগে দ্বিতীয় ফিটনেস ও বডি বিল্ডিং প্রতিযোগিতার আসর বসতে চলেছে ২৭ ফেব্রুয়ারি সল্টলেকে। এমবি ক্লাসিক সিজন 2- এ মেনস্ ক্লাসিক , মেনস্ ফিজিকস্ , আর্ম রেসলিং , জুম্বা , কিকবক্সিং প্রভৃতি ইভেন্টে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যেই রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে।

এই উপলক্ষে ২৩ ফেব্রুয়ারি বুধবার , সল্টলেকের Preach Club এ আয়োজিত এক সাংবাদিক বৈঠকে এম বি ক্লাসিকের কর্ণধার মৈনাক ব্যানার্জি জানালেন , বডিবিল্ডারদের স্বীকৃতি দেওয়া এবং তাদের প্রচারের আলোয় নিয়ে আসাই এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। তিনি বলেন , এই প্রথম বাংলার বিভিন্ন বডিবিল্ডিং সংস্থার প্রতিনিধিরা এই বৈঠকে উপস্থিত হয়েছেন যা বডিবিল্ডিং ক্ষেত্রটিকে এক নতুন দিশা দেখাবে। তিনি আরো বলেন , ভিন্নতর ক্ষেত্রের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান তাদের এই প্রতিযোগিতায় স্পনসর করার জন্য এগিয়ে এসেছে , যা বডিবিল্ডিংয়ের প্রচার এবং প্রসার ঘটাবে।

” বডি লাইন “এর কর্ণধার গগন সচদেব বলেন , শুধু ক্রিকেট ফুটবল নয় , সাধারণ মানুষের মধ্যে বডিবিল্ডিং খেলাটিকেও জনপ্রিয় করার লক্ষ্যে তাঁদের এই প্রয়াস। তিনি বলেন , বৃহত্তর অর্থে ফিটনেস হলো শরীরচর্চা , সুস্থতা , পুনর্বাসন ও বিনোদন। মূলত বডিবিল্ডারদের একটা প্লাটফর্ম তৈরি করে দেবার উদ্দেশ্যেই এই ফিটনেস ও বডি বিল্ডিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সাংবাদিক বৈঠকে উপস্থিত NHSM কলেজের প্রফেসর শ্রীমতি পুরী বলেন , ছাত্রদের শিক্ষা দেবার সঙ্গে সঙ্গে , তাদের শারীরিক সুস্থতা বজায় রাখাও জরুরী। এই প্রতিযোগিতায় তাঁদের কলেজের ছাত্রদের অংশগ্রহণের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে শরীরচর্চার প্রসার ঘটবে।

দ্বিতীয় এমবি ক্লাসিক ফিটনেস ও বডিবিল্ডিং প্রতিযোগিতায় নগদ পুরস্কারের ব্যবস্থা থাকছে। ৫ থেকে ৮০ – সব বয়সের প্রতিযোগী এতে অংশ নিতে পারবে।

সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন এম বি ক্লাসিকের আর এক কর্ণধার পিউ মজুমদার , আন্তর্জাতিক বডি বিল্ডার শ্রেয়সী দাস চৌধুরী , ওয়েস্টবেঙ্গল বডি বিল্ডিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিশ্বনাথ মালাকার , বডি বিল্ডার সুদীপ দেবনাথ , কৌশিক মিত্র , রবীন্দ্রনাথ প্রামানিক প্রমুখ।

About Post Author

Total Page Visits: 141 - Today Page Visits: 1