August 11, 2022

কলকাতার গঙ্গাবক্ষে অনুষ্ঠিত হলো প্রফেশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপ ২০২২

নিজস্ব প্রতিনিধি –

মানুষের জীবনের সাথে জড়িত এবং সুস্থতার অন্যতম চাবিকাঠি হলো এই শরীরচর্চা। শরীর চর্চার সঙ্গে আরেকটি যে বিষয় বারবার উঠে আসে তাহলে খেলাধুলা। বক্সিং! যেখানে শরীর এবং মস্তিষ্ক দুটি একসাথে চালাতে হয়। বক্সিংয়ের বিভিন্ন বিভাগের মধ্যে আরেকটি বিভাগ হলো প্রফেশনাল বক্সিং। ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত সাধারণত খেলা যায় এই প্রফেশনাল বক্সিং। কিন্তু তারপর যদি শারীরিক এবং মানসিকভাবে বক্সার সুস্থ থাকে এবং বিভিন্ন মেডিকেল টেস্টে পাশ করে তাহলেই তারপরে সে খেলতে পারবে প্রফেশনাল বক্সিং। ভারতে দ্বিতীয় বার শিপ ক্রুজে এবং কলকাতাতেও দ্বিতীয় বার অনুষ্ঠিত হলো প্রফেশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপ । কিন্তু ক্রুজের ওপর এই ধরনের প্রতিযোগিতা কলকাতায় প্রথম। AKBF Pro Fight Night অনুষ্ঠিত হলো ২৬ মার্চ কলকাতায়। মোট ১৪ জন প্রফেশনাল বক্সার এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছিল। তার মধ্যে দুজন ছিলেন ভারতের বাইরে আফগানিস্তান থেকে। AKBF র এটি ৯ম সংস্করণ ।

AKBF এর প্রতিষ্ঠাতা এবং এই প্রফেশনাল বক্সিং চ্যাম্পিয়ন শিপ এর আয়োজক আমজাদ খান বলেন যারা ভবিষ্যতে প্রফেশনাল বক্সিং খেলতে চান তাদের জন্য এই ধরনের প্রতিযোগিতা আমরা আয়োজন করে চলেছি। বর্তমানে খেলাধুলার অপর মানুষের আগ্রহ কমের দিকে। শুধুমাত্র বক্সিং খেলা নয় এর সাথে জড়িয়ে আছে শরীরচর্চা এবং স্বাস্থ্যকে ঠিকঠাক রাখা। কলকাতার বুকে এই ধরনের প্রতিযোগিতা দেখে বহু বক্সার আগামী দিনে প্রফেশনাল বক্সিংয়ের দিকে নিজেদের নিয়ে যাবেন সেই আশা আমি

রাখছি। আমজাদ খান আরও জানান এখান থেকে যে সমস্ত প্রফেশনাল বক্সার বিজয়ী হবেন তাদের জন্য থাকছে ইন্টারন্যাশনাল প্রফেশনাল বক্সিং খেলার সুযোগ এবং এই খেলায় জেতার পাশাপাশি তাদের বক্সিং রাঙ্কিংও বাড়বে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামাল ইসলাম, কুণাল সাহা, মন্টু দাস প্রেসিডেন্ট চেস বক্সিং অর্গানাইজেশন ইন্ডিয়া, তিস্তা নাথ।

About Post Author

Total Page Visits: 320 - Today Page Visits: 1