October 6, 2022

কালী পূজার আগাম প্রস্তুতি কাঠামো পুজোর মধ্য দিয়ে শুভ সূচনা হল নব যুবক সংঘ “ফাটাকেষ্ট কালীপূজার”

নিজস্ব প্রতিনিধি –

কালীপূজা মানেই চমক, কালীপূজা মানেই সম্প্রীতি, কালীপূজা মানেই ঐক্য। আর সম্প্রতি ও ঐক্যের প্রতীক শ্রীশ্রী জগন্নাথ দেবের শুভ রথযাত্রার শুভদিনে নব যুবক সংঘের পরিচালনায় ফাটাকেষ্টর কালীপূজার কাঠামো পূজা অনুষ্ঠিত হলো কুমারটুলিতে। সীতারাম ঘোষ স্ট্রিটের ফাটাকেষ্টর কালীপূজা বছরের পর বছর আবাল-বৃদ্ধ-বণিতার মুখে মুখে শোনা যায়। কুমারটুলির সকল

পল্লীবাসীবৃন্দের সহযোগিতায় এবং ভাস্কর শ্রী মাধব পালের ব্যবস্থাপনায় শুক্রবার রথযাত্রার দিন সকালবেলায় ‘মা জবার কাঠামো পূজা’র মধ্য দিয়ে নব যুবক সংঘ ফাটাকেষ্ট কালীপূজার শুভারম্ভ ঘটলো যা ক্লাবের সম্পাদক প্রবন্ধ রায়-এর ঐকান্তিক উদ্যোগে বছরের পর বছর সেই ঐতিহ্যকে বেড়ে চলেছে। এদিন বিশেষ অতিথির রূপে উপস্থিত হয়েছিলেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, বিধায়িকা ও তথা মন্ত্রী ডাঃ শশী পাঁজা, প্রাক্তন সাংসদ ও সাংবাদিক কুনাল ঘোষ, বিধায়ক তাপস রায়, অশোক দেব, বিশিষ্ট সমাজসেবী সঞ্জয় বক্সি, সঞ্জয় রায়।

সহ সমাজের বিভিন্ন স্তরে বিশিষ্টজনেরা। প্রবন্ধ রায় অতীত দিনের বিভিন্ন স্মৃতিকে উসকে দিয়ে এবছরের কালীপূজাকে সর্বাঙ্গীণভাবে আলোকময় ও উজ্জ্বলময় করে তুলতে দর্শনার্থী ও ভক্তদের আহ্বান জানিয়েছেন। ভাস্কর শ্রী মাধব পালের তুলির টানে মা জবার কল্যাণময়ী মূর্তি ও রূপের কাঠামো বিন্যাস শুরু হল পূজার্চনা ও মন্ত্র পাঠের মধ্য দিয়ে।

About Post Author

Total Page Visits: 250 - Today Page Visits: 1