August 11, 2022

ক্লেটন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব গ্রহণ করেছেন ড. লক্ষ্মী ভেনু সুন্দরম

নিজস্ব প্রতিনিধি –

ড. লক্ষ্মী ভেনু সম্প্রতি অনুষ্ঠিত বোর্ড সভায় ভারতের অন্যতম প্রধান অটো কম্পোনেন্ট প্রস্তুতকারক সুন্দরম-ক্লেটন লিমিটেড (এসসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। ডাঃ ভেনু সুন্দরম ক্লেটনের যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

ডক্টর লক্ষ্মী ভেনু এক দশকেরও বেশি সময় ধরে সুন্দরম ক্লেটনকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। তিনি সুন্দরম ক্লেটনের বিশ্বব্যাপী পদচিহ্ন প্রতিষ্ঠার প্রধান স্থপতি। তিন বছর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে ২০১৯ সালে দক্ষিণ ক্যারোলিনার ডরচেস্টারে একটি ফাউন্ড্রি স্থাপন করার তার সিদ্ধান্তটি প্রায় পূর্বনির্ধারিত ছিল, কারণ বেশিরভাগ ইউএস-ভিত্তিক গ্রাহকরা সাপ্লাই চেইন ঝুঁকি কমাতে এবং কার্বন ফুটপ্রিন্ট কমাতে অন-শোর ফাউন্ড্রি ইউনিট খুঁজছিলেন।

তিনি সুন্দরম ক্লেটন লিমিটেডের টার্নঅ্যারাউন্ড পরিচালনা করেছিলেন যাতে এটি বিশ্বের একটি প্রতিযোগিতামূলক ফাউন্ড্রি হয়ে ওঠে এবং কামিন্স, হুন্ডাই, ভলভো, প্যাকার এবং ডেইমলারের সাথে গভীর গ্রাহক সম্পর্ক গড়ে তোলে।

মিস্টার আর গোপালন, চেয়ারম্যান, সুন্দরম-ক্লেটন বলেছেন, “লক্ষ্মী গ্রাহকদের গভীর উপলব্ধি এনেছে এবং বিশ্বব্যাপী গ্রাহকদের সাথে দৃঢ় সম্পর্ক গড়ে তুলেছে। তিনি প্রতিযোগিতামূলক সুবিধা তৈরি করতে বিশ্বব্যাপী পদচিহ্ন রাখার জন্য সফলভাবে একটি কৌশল নির্ধারণ করেছেন। আমি আত্মবিশ্বাসী যে সে সুন্দরম-ক্লেটনকে বিশ্বমানের অটো কম্পোনেন্ট প্রস্তুতকারক হিসেবে রূপান্তর করতে থাকবে।”

অ্যাডমিরাল পি জে জ্যাকব (অব.), অডিট কমিটির চেয়ারম্যান, সুন্দরম-ক্লেটন বলেছেন “সুন্দরম ক্লেটনের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে লক্ষ্মী ভেনুর পদোন্নতি কোম্পানির বৃদ্ধিতে বিশেষ করে অত্যন্ত কঠিন সময়ে তিনি যে বিশাল অবদান রেখেছেন তার উপযুক্ত স্বীকৃতি। কোম্পানিকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমি তাকে শুভকামনা জানাই।”

মিঃ ভেনু শ্রীনিবাসন, চেয়ারম্যান এমেরিটাস, সুন্দরম-ক্লেটন বলেছেন, “লক্ষ্মীর ফোকাস এবং নিবেদিত প্রচেষ্টা গত দশ বছরে কোম্পানিকে গুণমান, লাভজনকতা এবং OEM-এর সাথে সম্পর্ক গড়ে তুলতে দেখেছে। তিনি আমাদের মার্কিন অপারেশন প্রতিষ্ঠার নেতৃত্ব দিয়েছেন যা সম্প্রতি কার্যক্রম শুরু করেছে। আমরা নিশ্চিত যে তার নেতৃত্বে সুন্দরম-ক্লেটন বিশ্বব্যাপী এর উত্থান দেখতে পাবে।”

MD-এর পদ গ্রহণ করে, Dr. Lakshmi Venu, Managing Director, Sundaram-Clayton, “সুন্দরম ক্লেটনকে তার বৃদ্ধির পরবর্তী পর্যায়ে নিয়ে যাওয়া সত্যিই সম্মানের বিষয়। বিশ্ব খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং স্বয়ংচালিত শিল্পে ব্যাঘাত ঘটছে। ভবিষ্যত উত্তেজনাপূর্ণ, চ্যালেঞ্জিং হওয়ার প্রতিশ্রুতি দেয় এবং নতুন সুযোগ উপস্থাপন করে। আমাদের একটি চমৎকার দল আছে এবং একসাথে আমরা ভারতে এবং বিশ্বব্যাপী সুন্দরম ক্লেটনকে শক্তিশালী করার জন্য উন্মুখ। আমি আশা করি শেয়ারহোল্ডাররা, পরিচালনা পর্ষদ, কর্মচারী এবং কোম্পানির ব্যবস্থাপনা আমাকে যে বিশ্বাস দিয়েছেন তা পালন করব। আমি চেয়ারম্যান ইমেরিটাস মিঃ ভেনু শ্রীনিবাসন এবং চেয়ারম্যান আর গোপালনের কাছ থেকে যে মেন্টরশিপ পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ যারা সবসময় আমাদের আলোর আলো হয়ে থাকবে।”

About Post Author

Total Page Visits: 76 - Today Page Visits: 2