November 28, 2022

দমদম মতিঝিল অঞ্চলে নতুন স্যালন খুলল স্টাইল ফর ইউ

নিজস্ব প্রতিনিধি –

দমদম সুরের মাঠ স্টপেজে মূল রাস্তার ওপরে ১৫ বছরের কাজের অভিজ্ঞতা নিয়ে স্টাইল ফর ইউ স্যালন খুললেন বিউটিশিয়ান সৌরভ। শুক্রবার সন্ধ্যায় বিপনির উদ্বোধনে হাজির ছিলেন মডেল ও অভিনেত্রী পারমিতা ব্যানার্জি। সৌরভ জানালেন, ইউনিসেক্স এই স্যালন কম খরচে কেশ বিন্যাসের সব ধরনের পরিষেবা দিলেও উৎকর্ষতার সঙ্গে কোনো সমঝোতা করা হত না। বছরভর থাকছে নানা আকর্ষণীয় অফার । পরিষেবায় বিখ্যাত প্রোডাক্ট ব্যবহার হয়।

মডেল অভিনেত্রী পারমিতা জানালেন, সৌরভের সঙ্গে পেশাদারী দুনিয়ার পরিচয় হলেও আমার পরিবারের সঙ্গে ওঁর যোগ খুবই ঘনিষ্ঠ। আমরা সবাইর ওঁর কাজের গুণমুগ্ধ। ওঁর অনেকদিনের স্বপ্ন গ্ল্যামার জগতে কাজের সুবাদে, যে ও নিজে একটা স্যালন বানাবে। ওঁর সাধ,স্বপ্ন আজ পূরণ হলো। আমার স্থির বিশ্বাস,সৌরভের জনপ্রিয়তা আকাশ ছোঁবে।

নিঃসন্দেহে কেশবিন্যাসে এক বৈপ্লবিক পরিবর্তন এসেছে। রূপকথার সেই কুঁচবরণ কন্যার মেঘবরণ চুলের যুগ আজ আর নেই। রঙে রঙে চুল রাঙিয়ে বাঙালি এখন আধুনিক ফ্যাশন দুনিয়ায় সামনের সারিতে। আগে উত্তমকুমারের চুলের কাট কিম্বা সুচিত্রা, সুপ্রিয়াদেবীর চুলের বাঁধন বা খোঁপা ছিল ফ্যাশনের শেষ কথা। সোফিয়া লরেলের চুলের কাটিং ছিল আধুনিকতার চরম প্রাপ্তি। সময় বদলেছে। কেশবিন্যাসের যেমন হাজারও পণ্যের সমারোহ, তেমন পুরুষ নারী দুজনেরই কেশবিন্যাসে এখন অনেক ব্যাপ্তি পেয়েছে। সুকুমার রায় তো কবেই বলেছিলেন, গোঁফের তুমি গোঁফের আমি, গোঁফ দিয়ে যায় চেনা। ২০১৪ সালে মার্কিন গৃহযুদ্ধের প্রেক্ষাপটে দ্য রেড ব্যাজ অফ কারেজ নামে একটি উপন্যাস লেখেন স্টিফেন ক্রেইন। সেখানে এক কাপুরুষ সেনা হেনরি ফ্লেমিং নিজের চারিত্রিক দুর্বলতা কাটিয়ে যুদ্ধে বিক্রম দেখিয়ে সম্মানিত হন।সেই উপন্যাসের বইয়ের প্রচ্ছদে ছিল হেনরির এক সুন্দর কেশবিন্যাসের ছবি । লিভারপুল ফুটবলের তারকা ফুটবলার মারিও বালোতেলি সেই স্টাইলে চুল কাটিয়ে বোঝানোর চেষ্টা করেছিলেন, আমিও এই কেশবিন্যাসে খেলে ম্যাজিক দেখাবো।

১৮৯১ সালে সাজাদপুরের ঘাটে নৌকায় বসে এমন এক ছেলেদের মত চুল ছাঁটা মেয়ের প্রতি দৃষ্টি আকর্ষিত হয়েছিলেন রবীন্দ্রনাথ। যার বিবরণ পাই ছিন্নপত্র রচনায় । বঙ্কিমচন্দ্র কপালকুণ্ডলার কেশ বিন্যাসের বর্ণনাও কম আকর্ষণীয় নয়। দুর্গেশনন্দিনীতে তিলোত্তমার কেশ বিন্যাসের বর্ণনা দিয়ে বঙ্কিম লেখেন, অতি নিবিড় বর্ণ কুঞ্চিতালক সকল ভ্রু যুগে, কপোলে, গন্ডে, অংশে, উরসে আসিয়া পড়িয়াছে: মস্তকের পশ্চাৎভাগে অন্ধকারময় কেশরাশি সুবিন্যস্ত মুক্তাহারে গ্রথিত রহিয়াছে। বাংলায় কেশবিন্যাসের এক প্রাচীন ধারার ইতিহাস যে আছে, তারই প্রমাণ এই সাহিত্য রূপায়ণে।

মডেল ও অভিনেত্রী পারমিতা ব্যানার্জি জানালেন, আমরা কোনো স্যালুনে গিয়ে নিজেদের চুল পরিচর্যার ভার ছেড়ে দিই কুশলীর হাতে। কিন্তু তেল মসলার খাবার, আর বায়ু ও জল দূষণের শিকার হয়ে আমরা যে চুলের সর্বনাশ করি, সেটা খেয়াল রাখি না। কেশসজ্জায় নিজেকে আকর্ষণীয় করে তুলতে কিছু ত্যাগও করতে হয়, সেটাও মনে রাখা দরকার । তবে সৌরভের হাতের গুণ আর আপনার রুচির সুসংহত মেলবন্ধনে দমদম ও কাছাকাছি এলাকার মানুষ যে উপকৃত হবেন ,সে ব্যাপারে স্থির নিশ্চিত মডেল ও অভিনেত্রী পারমিতা ব্যানার্জি।

About Post Author

Total Page Visits: 187 - Today Page Visits: 1