September 27, 2022

পন্ডিত বিক্রম ঘোষের সুরে আগমনী গানে ইমন-শোভন সহ আরো অনেক শিল্পীরা

নিজস্ব প্রতিনিধি –

আশ্বিনের শারদপ্রাতে মায়ের আগমনের উৎসবের সুর তুলে আসছে ‘আবার এলে মাগো’ – জোনাই সিং এবং জে এস ইভেন্টসের প্রযোজনায় একটি আগমনী গান।

সুগত গুহর লেখায় এবং পন্ডিত বিক্রম ঘোষের সুরারোপিত এই গানটিতে পাওয়া যাবে বাংলার কিছু শ্রেষ্ঠ সংগীতশিল্পীকে, যাদের মধ্যে রয়েছেন অর্ণব চক্রবর্তী, ইমন চক্রবর্তী, তৃষা চ্যাটার্জি,ঋতি টিকাদার, শোভন গাঙ্গুলী, নির্মাল্য রায় প্রমুখ।

জগৎজননীর বিশ্বজোড়া ভালোবাসার আনন্দমাখা এই গানটি শোনায় মায়ের আনা আশা ও আনন্দের উপহারের কথা, যা আমাদের উৎসবমুখর মানবচেতনার পাথেয় হয়ে থাকবে।

“অনেক ভালোবাসা দিয়ে আগমনী গানটা তৈরি করেছি। আমি চেয়েছিলাম গানটা শ্রুতিমধুর হোক। যাকে গানের প্রাণ বলি সেই মেলোডির সাথে গানের অন্তর্বর্তী যন্ত্রসংগীতের

জায়গা গুলোতে কিছু উদ্দীপক যন্ত্রের ব্যবহার রয়েছে যা ছন্দের দিক থেকেও আকর্ষণীয়। গানটি লিখেছেন আমার দীর্ঘদিনের সহকর্মী ও প্রিয় বন্ধু সুগত গুহ। তিনিই জেএসই প্রোডাকশনের জোনাই সিং এবং আমাকে একত্রিত করেছেন। জেএসই এর সাথে কাজ করার অভিজ্ঞতা অত্যন্ত আনন্দদায়ক। জোনাই সিং-এর একটা নান্দনিক সংবেদনশীলতা আছে যা আজকালকার সঙ্গীত প্রযোজকদের মধ্যে খুব কমই পাওয়া যায়।গায়ক এবং যন্ত্রশিল্পীরা এই গানের সম্পদ । আমি আশা করি শ্রোতারা গানটা ততটা উপভোগ করবেন যতটা আমরা এটা আনন্দের সাথে সৃষ্টি করেছি!” বললেন গানের সুরকার বিক্রম ঘোষ।

জেএসই এর ক্রিয়েটিভ ডিরেক্টর জোনাই সিং বলেন, “পণ্ডিত বিক্রম ঘোষের সাথে কাজ করা একটা বড় সুযোগ পাশাপাশি এক স্বতন্ত্র সম্মানের ছিল। তরুণ প্রতিভা নিয়ে কাজ করার জন্য তাঁর আগ্রহ আমার কাছে বেশ আকর্ষণীয় । সুগত এর গান, অনেক প্রতিভাবান কণ্ঠ এবং সর্বোপরি, বিক্রমের সঙ্গীত সুন্দরভাবে একত্রিত করে নিখুঁত পুজোর নস্টালজিয়া তৈরি করে। আমি আশাবাদী গানটা শ্রোতাদের মন জয় করবে।”

অন্যদিকে এই গানের গীতিকার সুগত গুহ বললেন, “এই অসাধারণ প্রয়াসটির সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি ভীষণ খুশি। আমার কথার ডালিতে মাকে বরণ করার যে আনন্দ, তা আর অন্য কিছুতে নেই। বহু গুণীজনের সমাহারে এটা এক অনন্য প্রয়াস, যার ভাগীদার হতে পারাটাই গভীর আনন্দের।”

গানটা আগামী ১৯ সেপ্টেম্বর,২০২২ এ জেএসই মিউজিক এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।

About Post Author

Total Page Visits: 126 - Today Page Visits: 9