October 6, 2022

বাংলায় বসবাসকারী মানুষদের প্রাথমিক স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের জন্য একটি বিশেষ মোবাইল মেডিকেল ইউনিটের উদ্বোধন করল “ভি,এফ,এস ক্যাপিটাল”

নিজস্ব প্রতিনিধি –

স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উপলক্ষ্যে, কলকাতা-ভিত্তিক একটি নেতৃস্থানীয় মাইক্রোফাইনান্স কোম্পানি (NBFC-MFI) ভিএফএস ক্যাপিটাল লিমিটেড (VFS Capital Ltd) গ্রামীণ বাংলায় বসবাসকারী মানুষদের প্রাথমিক স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের জন্য একটি বিশেষ মোবাইল মেডিকেল ইউনিটের উদ্বোধন করেছে। এই মোবাইল মেডিকেল ইউনিট রাজ্য জুড়ে গ্রামীণ মানুষদের স্বাস্থ্য পরিষেবা দেবে। কুলদীপ মাইতি, এমডি এবং সিইও, ভিএফএস ক্যাপিটাল এবং অজিত কুমার মাইতি, চেয়ারম্যান, ভিএফএস ক্যাপিটাল এই মোবাইল ইউনিটের উদ্ভোধন করেন।

ভিএফএস ক্যাপিটালের সিএসআর (CSR) শাখা কেয়ডি ফাউন্ডেশন (Kaydee Foundation) এই মোবাইল মেডিকেল ইউনিটের সঞ্চালনের এবং গ্রামীণ অঞ্চলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা শিবির আয়োজনের দায়িত্বে থাকবে।

এই মোবাইল মেডিকেল ইউনিটের সঙ্গে একটি মেডিকেল টিম থাকবে যারা পশ্চিমবঙ্গের প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী মানুষদের দোরগোড়ায় প্রাথমিক, প্রতিরোধমূলক,

ডায়াগনস্টিক এবং রেফারেল স্বাস্থ্য পরিষেবা সরবরাহ করবে। আধুনিক যন্ত্রপাতি দিয়ে সজ্জিত ইউনিটটি চিকিৎসা সুবিধার প্রয়োজন মেটাতেই বিশেষভাবে তৈরি করা হয়েছে যা সারা বছর ধরে বিভিন্ন প্রান্তে ভ্রমণ করবে। বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করার পাশাপাশি এই ইউনিট টি স্বাস্থ্য সমস্যা সম্পর্কে গ্রামীণ সমাজকে সচেতন করার লক্ষ্য কাজ করবে।

এই প্রসঙ্গে, ভিএফএস ক্যাপিটাল এর কর্ণধার কুলদীপ মাইতি বলেন, ‘আমরা গ্রামের গরিব মানুষদের দোরগোড়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য মোবাইল মেডিকেল ইউনিট চালু করতে পেরে আনন্দিত। স্বাস্থ্যসেবা আমাদের সিএসআর উদ্যোগগুলির একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ এবং আমরা এটিকে উন্নয়নের অন্যতম স্তম্ভ হিসাবে বিবেচনা করি। তাই, আমরা এটিকে গ্রামীণ সমাজের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছি, বিশেষ করে গ্রামীণ এলাকার মানুষ যাদের কাছে চিকিৎসা সুবিধার এবং অর্থের অভাব রয়েছে। আমরা ভবিষ্যতে এইরকম আরও সিএসআর প্রকল্প নিয়ে আসার লক্ষ্য কাজ করছি।

About Post Author

Total Page Visits: 263 - Today Page Visits: 3