November 29, 2022

বাংলায় পথ চলা শুরু করল “ম্যাগএক্সমার্ট”

নিজস্ব প্রতিনিধি –

কলকাতার সদর দফতর ম্যাগনেটাইট ইন্ডিয়া তার বিপ্লবী এবং নেক্সট-জেন ই-কমার্স সফ্টওয়্যার সলিউশন ম্যাগএক্সমার্ট (www.magxmart.com) চালু করার ঘোষণা করেছে। আমাদের দৈনন্দিন জীবনের মৌলিক চাহিদা এবং শিল্পের দৃশ্যমান ফাঁকের কথা মাথায় রেখে, এই অসাধারণ ই-কমার্স সফ্টওয়্যারটি মানুষের পণ্য কেনার এবং অনলাইনে যেকোন পরিষেবা পাওয়ার পদ্ধতিকে বদলে দেবে।

বিগত কয়েক বছর ধরে, ম্যাগনেটাইট ইন্ডিয়া এবং এর দল স্থায়িত্ব, বর্জ্য ব্যবস্থাপনা এবং ভারতের গ্রামীণ হস্তশিল্প শিল্পের ত্রুটিগুলি সমাধান করার জন্য অবিরাম কাজ করে চলেছে। স্বীকার্য, ভারত একটি সাংস্কৃতিকভাবে বৈচিত্র্যময় দেশ যেখানে বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল থেকে বিভিন্ন হস্তনির্মিত পণ্য রয়েছে যা ভারতের অনন্যতা এবং মহত্ত্বকে প্রতিফলিত করে। ২০১৯ – ২০২০ সালে, ভারতীয় হস্তশিল্পের পণ্যগুলি বিশ্বব্যাপী রপ্তানি থেকে ৩.৫ বিলিয়ন ডলার আয় করেছে।

কিন্তু কারিগরদের ব্যবসা সম্প্রসারণের জন্য পর্যাপ্ত তহবিল, দক্ষতা বা জ্ঞান না থাকায় ভারতীয় বাজারে হস্তনির্মিত পণ্যের অনুপ্রবেশ উল্লেখযোগ্যভাবে দৃশ্যমান নয়। অভ্যন্তরীণ বাজার বিশ্লেষণ করার পরে, ম্যাগনেটাইট ইন্ডিয়া দেখা যে কোনও ই-কমার্স সাইট এই জটিল ব্যবধানে মনোযোগ দিচ্ছে না।

ভারতীয় গ্রামীণ অর্থনীতিকে উন্নীত করার জন্য একটি দৃষ্টিভঙ্গি এবং স্নায়ুর আবেগ নিয়ে, ম্যাগনেটাইট ইন্ডিয়া এই উদ্ভাবনী ই-কমার্স সফ্টওয়্যারটির মাধ্যমে গ্রাহক এবং বিক্রেতাদের মধ্যে শূন্যতা দূর করতে নিরলসভাবে কাজ করেছে। ম্যাগএক্সমার্ট ভারতের লক্ষ লক্ষ কারিগরদের এই প্ল্যাটফর্মের মাধ্যমে তাদের পণ্য প্রদর্শন করতে এবং হস্তনির্মিত পণ্য-প্রেমী গ্রাহকদের সীমাহীন সংখ্যক কাছে পৌঁছানোর সুযোগ দেবে।

ম্যাগএক্সমার্ট গ্রামীণ ভারতের কারিগরদের জীবনকে আগের থেকে অনেক ভালো করে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ। এটিও নিশ্চিত করবে যে সৃজনশীল এবং প্রতিভাবান কারিগররা তাদের কাজের জন্য কৃতিত্ব এবং সম্মান পাবেন।

পণ্যটিকে বাজারে প্রতিযোগিতামূলক এবং লাভজনক করতে, হস্তশিল্পের পণ্যগুলির সাথে, ভোক্তারা বিভিন্ন ধরণের বাণিজ্যিক পণ্য (গ্রোসারি, পোশাক, ফার্নিচার ইত্যাদি) অর্ডার করতে সক্ষম হবেন।

উপরন্তু, এই ইউনিফাইড ই-কমার্স সফ্টওয়্যারটি সম্পূর্ণ নতুন পূজা সমগ্রী বিভাগ অফার করে। এটি আপনার পূজাকে এত সহজ এবং সফল করতে অবিলম্বে একজন পণ্ডিতের সাথে যোগাযোগ করার বিকল্পও চালু করেছে।

ম্যাগনেটাইট ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর শ্রী ইন্দ্রনীল শ্রীমানি বলেন, “আমরা নিশ্চিত যে ম্যাগএক্সমার্ট শুধুমাত্র ভারতীয় হস্তশিল্প শিল্পেই বিপ্লব ঘটাবে না বরং ভারতের ই-কমার্স শিল্পে সম্পূর্ণ নতুন মানদণ্ডও স্থাপন করবে। ম্যাগএক্সমার্ট ইলেকট্রনিক্স, ফার্নিচার, ব্র্যান্ডেড জামাকাপড়, গহনা, অর্গানিক পণ্য, হস্তনির্মিত পণ্য এবং ই-বুক এবং আরও অনেক কিছু সরবরাহ করার চেষ্টা করে। আমরা ভারতীয় হস্তশিল্পের কারিগরদের পাশাপাশি গ্রামীণ প্রতিভাদের জীবনকে উন্নত করার কল্পনা করি যারা তাদের দৈনন্দিন চাহিদা মেটাতে সবেমাত্র পয়সা উপার্জন করে। ম্যাগএক্সমার্ট হল ভারতের প্রথম ইকমার্স প্ল্যাটফর্ম যা উভয় বিশ্বের সেরা – হস্তশিল্প এবং বাণিজ্যিক পণ্যগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করবে৷ আমরা কার্বন নিঃসরণ কমাতে এবং আমাদের পরিবেশকে সবুজ এবং বন্ধুত্বপূর্ণ করার একটি দৃষ্টিভঙ্গিও রাখি। আমরা হস্তনির্মিত পণ্যগুলিকে ভারতে আমাদের পূর্ণ সম্ভাবনায় প্রচার করার লক্ষ্য রাখি যাতে উভয় পক্ষই (ক্রেতা ও বিক্রেতা) লাভবান হতে পারে।”

শ্রী ইন্দ্রনীল শ্রীমানি যোগ করেন, “আমরা ভারতীয় যুবকদের সত্যিকারের প্রতিভাকে অনুপ্রাণিত করতে এবং অনলাইনে পণ্যের বিপণনের ক্ষেত্রে ত্রুটিগুলি দূর করে তাদের জন্য একটি ভাল টেকসই ভবিষ্যত তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা গ্রামীণ দক্ষতার শক্তিতে বিশ্বাস করি এবং আমরা সবাই এতে একসাথে আছি। আমাদের লক্ষ্য হল চাহিদার পরিবর্তন আনতে এবং বাড়িতে তৈরি পণ্য শিল্প এবং শহরে প্রয়োজনীয় অথচ বিরল পরিষেবা কে বুস্ট করা যা আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ।“

পোষা প্রাণী আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। আমাদের অধিকাংশেরই অন্তত আমাদের জীবনের কোনো না কোনো সময়ে একটি পোষা প্রাণী আছে। কখনও কখনও এটি সত্যিই কঠিন হয়ে যায় যখন আমাদের পোষা প্রাণীদের যত্ন নেওয়ার জন্য কাউকে না রেখে বাড়িতে রেখে যেতে হয়। কোন চিন্তা করো না, আমাদের ম্যাগএক্সমার্ট সফ্টওয়্যার দিয়ে, আপনি পোষা প্রাণীর যত্ন নেওয়ার পরিষেবা বুক করতে সক্ষম হবেন।

সফ্টওয়্যার ডিজাইনিংয়ের তাৎপর্য সম্পর্কে সচেতন, আমাদের বিশেষজ্ঞ এবং সৃজনশীল ডিজাইনিং টিম সফ্টওয়্যারটির যুইআই কে অতি মসৃণ, আকর্ষণীয় এবং ব্যবহারকারী-বান্ধব করে তুলতে কোন কসরত রাখে না যা আমাদের দৃষ্টিভঙ্গির সাথে অনুরণিত হয়।

____________________

ম্যাগএক্সমার্ট লিঙ্ক: www.magxmart.com  (ডাবলু ডাবলু ডাবলু ডট ম্যাগএক্সমার্ট ডট কম)

About Post Author

Total Page Visits: 187 - Today Page Visits: 1