September 27, 2022

ভারতে প্রথমবার অ্যাপ ক্যাবে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করল “ওকে ক্যাবস”

রাজীব মুখার্জী – কলকাতা

সময় বিশেষে কোনওরকম অতিরিক্ত চার্জ ছাড়াই অ্যাম্বুলেন্স এবং অ্যাপ ক্যাবের একসঙ্গে চাহিদার কথা মাথায় রেখে, কলকাতা ভিত্তিক ক্যাব পরিষেবা প্রদানকারী সংস্থা এ.টি-১১ মাল্টিসার্ভিসেস’ কলকাতা ও শহরতলিসহ ভারতের বেশ

কয়েকটি চালু করল ‘ওকে ক্যাবস’। ‘ওকে ক্যাবস’-এর ক্যাব এবং অ্যাম্বুলেন্সের বুকিং অনলাইন এবং অফলাইন দু’ ভাবেই করা যেতে পারে। আজ কলকাতার হ্যায়াৎ রেজেন্সিতে অনুষ্ঠিত এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহরের বিশিষ্ট গন্যমান্য ব্যক্তিত্বরা।

ভারতের কিছু প্রধান শহরগুলিতে পর্যায়ক্রমে এই ক্যাব পরিষেবা চালু করা হবে এবং আগামী বছরের মধ্যে দেশের প্রায় উল্লেখযোগ্য শহরে এই পরিষেবা সম্পূর্ণরূপে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে সংস্থাটির। বর্তমানে ‘ওকে ক্যাবস’-এর অধীনে ৫০০০ ক্যাব-এর পরিষেবা চালু আছে। সাম্প্রতিক ক্যাব পরিষেবা প্রদানকারী সংস্থা গুলির থেকে এটি ভিন্ন ধরণের কেননা যে কোনও ব্যক্তি টোল-ফ্রি নম্বর ১৮০০ ৩০০০০ ৮৬০-এ শুধুমাত্র একটি ফোন করে বা মিসড কল দিয়ে অফলাইনেও ‘ওকে ক্যাবস’ বুক করতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে সাধারণ ক্যাব এবং অ্যাম্বুলেন্স ক্যাব বুক করাও সম্ভব।

এ.টি-১১ মাল্টিসার্ভিসেসের প্রতিষ্ঠাতা ও সিইও, ধ্রুবজ্যোতি দাস ওকে ক্যাব পরিষেবা চালু করার বিষয়ে জানান, “অতিমারির মারাত্মক দ্বিতীয় ঢেউ-এর সময় আমরা প্রত্যেকেই বিভিন্ন সঙ্কটের মুখোমুখি হয়েছি যা আগে কখনই উদ্বেগের ব্যাপার হবে বলে আমরা মানতে পারতাম না এবং তার মধ্যে একটি ছিল অ্যাম্বুলেন্স-এর অভাব। সেইসময় আমরা একটি অ্যাপ-এর মাধ্যমে ক্যাব ও অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছিলাম বিপুল সংখ্যক মানুষ এবং সমাজের সুবিধার্থে।”

এ.টি ১১ মাল্টিসার্ভিসেসের সিএমডি অভিজিৎ সেনগুপ্ত বলেন, “অ্যাম্বুলেন্স এবং ক্যাব পরিষেবা ছাড়াও আমরা ‘ওকে ক্যাবস’- চ্যারিটেবল ট্রাস্টের মাধ্যমে সমাজের দুঃস্থ রোগীদের সঠিকভাবে এবং সময়মত হাসপাতালে ভর্তি করাতে সাহায্য করার উদ্যোগ নিচ্ছি।”

About Post Author

Total Page Visits: 115 - Today Page Visits: 1