October 6, 2022

সাইবার ক্রাইম আধুনিক দুনিয়ার সংকট বাড়াচ্ছে, বিশ্বজুড়েই তাই সাহিত্য সিনেমার কনটেন্ট সাইবার ক্রাইম ক্লিক ও টি টি প্ল্যাটফর্মে তৈরি “এনক্রিপটেড”

শ্রীজি চট্টরাজ – কলকাতা

আধুনিক যুগে বড় সংকট সাইবার ক্রাইম। দেশের ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর তথ্য বলছে, দেশে সাইবার অপরাধ বেড়েছে ১২ শতাংশ। একটি বেসরকারী সমীক্ষা সংস্থা জানিয়েছে, ভারতে সাইবার ক্রাইমে যুক্ত অপরাধীদের ৫৬ শতাংশই ১৬ থেকে ২৫ বছর বয়সী। আক্রান্তদের মধ্যেও বেশিরভাগ অংশ কমবয়সীরা। ২০২১ এ নেদারল্যান্ডের ভি পি এন সংস্থা সার্ফ শার্ক একটি রিপোর্ট প্রকাশ করে বলেছে, ২০২০র তুলনায় ২০২১এ ভারতে তথ্য চুরির ঘটনা চারগুণ বেড়েছে। গত বছরে দেশে ৮ কোটি ৬৭ লক্ষ বাসিন্দার তথ্য চুরি গেছে। ক্ষতিগ্রস্থদের তালিকায় আছে এয়ার ইন্ডিয়া ও ডমিনোজ পিৎজার মত সংস্থা।

ফলে সাহিত্যে সিনেমায় সমাজের এই সংকটের প্রতিফলন ঘটবে এটাই স্বাভাবিক। জনপ্রিয় ও টি টি সংস্থা ক্লিক এর তরফে সাংবাদিকদের ক্লিক অফিসে বুধবার আমন্ত্রণ জানান প্রচার অধিকর্তা রানা বসু ঠাকুর। উপলক্ষ্য, সৌপ্তিক সি নির্দেশিত ও সৌপ্তিক সি , রণিতা দাস প্রযোজিত সাইবার ক্রাইম নির্ভর কাহিনী এনক্রিপটেড ওয়েব সিরিজের ছবির ট্রেলার ও ডিজিটাল পোস্টার মুক্তি। অনুষ্ঠানে হাজির ছিলেন ছবির শিল্পী ও কলাকুশলীরা। ছিলেন পায়েল সরকার, ঐশ্বরিয়া সেন, রিচা শর্মা, রানা বসু ঠাকুর, অমিতাভ ভট্টাচার্য, রানা মুখার্জি, সূর্যেন্দ্র বাগচী, অর্পিতা দাস, ইন্দ্রনীল দে, সানু, সোমনাথ, সুলগ্না চক্রবর্তী ও সংগীত পরিচালক অম্লান চক্রবর্তী।

ছবির অন্যতম আকর্ষণ বাংলা ওয়েব সিরিজের ইতিহাসে এই প্রথম সিরিজের টাইটেল গান ও অভিনয় করেছেন জনপ্রিয় ক্যাকটাস রক ব্যান্ডের শিল্পীরা। আগামী জুলাই মাসে ছবি মুক্তি পাবে ও টি টি প্ল্যাটফর্ম ক্লিকস এ। প্রেমে ব্যর্থ তরুণী তানিয়া আশ্রয় নেয় মাদকে। আর্থিক অনটনে তানিয়া সাইবার মারণ গেম ডার্ক ডেয়ার অ্যাপ ডাউনলোড করে । কিছু নির্দেশ মানলেই প্রচুর টাকা । শুরু হয় স্টান্ট। একসময় খুন হন এক মন্ত্রী। তানিয়া অভিযুক্ত হিসেবে গ্রেপ্তার হন। মানসিক ও শারীরিক অত্যাচারে ক্লান্ত তানিয়া আত্মহত্যা করেন । তার বোন দিয়া পারবেন কি বোনের মৃত্যুরহস্য ভেদ করতে?

বিজ্ঞাপন

ক্লিক অফিসের কাছেই রবীন্দ্র সদন মেট্রো স্টেশন। এরপর সেখানে হলো ছবির প্রমোশন। বাংলায় এখন সিনেমা প্রমোশনের হিট প্লেস মেট্রো স্টেশন। মহানায়ক উত্তমকুমার স্টেশনে আগেই দেব যেমন তাঁর ছবির প্রমোশন করেন তেমন ক্লিক ও টি টি প্ল্যাটফর্মও এনক্রিপটেড ছবির প্রমোশন করে জনতার উষ্ণ পরশ পেয়েছে। তাই এবার রবীন্দ্র সদন স্টেশন। মেট্রো কর্তৃপক্ষের বক্তব্য, সামান্য খরচ দিলেই মেট্রো স্টেশনে প্রমোশনের অনুমতি তারা দিচ্ছেন। প্রযোজনা সংস্থাগুলিও অল্প খরচে জন সংযোগের সুযোগ পাচ্ছেন। আগামী জুলাই মাসে এনক্রিপটেড সিরিজের প্রথম ছবি মুক্তি পেতে চলেছে।

About Post Author

Total Page Visits: 98 - Today Page Visits: 1