August 11, 2022

১৫ বছর বর্ষপূর্তি পালন করলো প্রাক্সিস বিজনেস স্কুল

শ্রীজিৎ চট্টরাজ –

প্রথম সারির শিক্ষাক্রমের খ্যাতিসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রাক্সিস বিজনেস স্কুল প্রতিষ্ঠানের ১৫ বছর বর্ষ পূর্তি পালন করল স্কুল ক্যাম্পাসে। শিক্ষক, ছাত্র ও অশিক্ষক কর্মচারীদের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত বর্ষপূর্তিতে স্বাগত ভাষণ দেন শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারপার্সন কমলেশ সাজনানী। গত ১৫ বছর ধরে এই শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্যের কারণ প্রাক্তন ও বর্তমান শিক্ষক, অশিক্ষক ও ছাত্রদের আন্তরিক ভালবাসা।প্রতিষ্ঠানকে সবাই তীর্থক্ষেত্রের মত শ্রদ্ধা করেন।

প্রতিষ্ঠানের সহ প্রতিষ্ঠাতা অধ্যাপক চরণপ্রীত সিং গত ১৫ বছরের স্মৃতিচারণ করেন। ১৫ বছরের এই প্রতিষ্ঠা দিবসে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন বর্ষা বাগচি। বিশেষ সম্বর্ধনা দেওয়া হয় দীর্ঘদিন ধরে যেসব অশিক্ষক কর্মচারীরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ত্ব পালন করে এসেছেন। স্কুলের তরফে একটি মাসিক পত্রিকা প্রকাশ করেন ডিন সৌরভ সাহা ও ভারতেন্দু তিলক।

ঝুম্পা ঘোষ ও সূর্যতীর্থ ঘোষ এই শিক্ষা প্রতিষ্ঠানের সহযোগী এক এন জি ও’র প্রতিষ্ঠাতা হিসেবে নিজস্ব তত্ত্বাবধানে বৃক্ষরোপণ কর্মসূচি পরিচালনা করেন। শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক অধ্যাপক পৃথ্বীশ মুখার্জি বলেন, প্রাক্সিস বিজনেস স্কুল শুধু পেশাদারী শিক্ষা নয়, জীবন তৈরিরও দিশা দেখায় । এখানে বিনোদনেও গুরুত্ব দেওয়া হয়। আছে নাচ গানের সুযোগও।

About Post Author

Total Page Visits: 66 - Today Page Visits: 5