August 14, 2022

“দ্য জার্নি কন্টিনিউস” এখন বাংলাতে

নিজস্ব প্রতিনিধি –

অ্যাপ্রেন্টিসড টু এ হিমালয়ান মাস্টার – একটি যোগীর আত্মজীবনী”, ২০১১ সালে প্রকাশ হওয়ার পর বইটি বেস্টসেলারের তকমা পেতে বেশী সময় নেয়নি। তার প্রায় ১১ বছর পর পদ্মভূষণ শ্রী এম, যিনি একাধারে আধ্যাত্মিক পথপ্রদর্শক, সমাজ সংস্কারক এবং লেখক, “দ্য জার্নি কন্টিনিউস”নামে বইটির সিক্যুয়েলের বাংলায় অনুবাদ করেন প্রবীণ সাংবাদিক ও লেখক ঋত্বিক মুখার্জি এবং বইটির নাম দেন “পথচলা চলছে নিরন্তর”। তবে এর আগেও ঋত্বিক মুখার্জী শ্রী এম-এর প্রথম উপন্যাস, বেস্ট সেলার বই- “শূন্য” বাংলায় অনুবাদ করেছেন। এই দুটি বই রামকৃষ্ণ

মিশন ইনস্টিটিউট অফ কালচার গোলপার্কে পদ্মভূষণ শ্রী এম এবং স্বামী সুপর্ণানন্দ মহারাজ, সেক্রেটারি, রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অফ কালচারের উপস্থিতিতে প্রকাশ পেল।। ঋত্বিক বাবু বিগত কয়েক বছর ধরে বেশ কয়েকটি বই লিখেছেন। তাঁর রচনায় রয়েছে ধ্যান, উপনিষদ সংক্রান্ত বিষয় এবং ‘শুন্য’ নামে একটি উপন্যাস যা পাঠকূের প্রচুর আগ্রহ অর্জন করেছে। সেইসাথে ২০১৭ সালে প্রকাশ করেছেন “The Journey Continues”, যা তার স্মৃতিকথার সিক্যুয়াল হিসেবে কাজ করে। পেঙ্গুইন ইন্ডিয়ার দ্বারা প্রকাশিত তার বেশ কিছু বই রয়েছে, যার মধ্যে রয়েছে”অন মেডিটেশন – ফাইন্ডিং ইনফিনিট ব্লিস অ্যান্ড পাওয়ার অইন’।।
এই বই প্রকাশিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদ্মভূষণ শ্রী এম,রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অফ কালচারাল এর সেক্রেটারি স্বামী সুপর্ণা নন্দ এবং সাংবাদিক ও লেখক ঋত্বিক মুখার্জি ছাড়াও আরো অনেকে।।

About Post Author

Total Page Visits: 85 - Today Page Visits: 2